আলোকিত চট্টগ্রামে সংবাদ—বৃদ্ধা পেলেন সেই বয়স্কভাতার টাকা

অবশেষে ৬ মাসের বয়স্ক ভাতার টাকা ফেরত পেলেন আনোয়ারা বোয়ালগাঁও গ্রামের বিধবা ৯১ বছর বয়সী অরণ্য বালা দে।

এ নিয়ে গত ২৪ জুলাই রোববার আলোকিত চট্টগ্রাম অনলাইনে ‘অদ্ভুত কাণ্ড’-৯১ বছরের বৃদ্ধার ‘বয়স্ক ভাতা’ ইউপি সদস্যের ছেলের পকেটে’ শিরোনামে সংবাদ প্রকাশিত হলে টনক নড়ে কর্তৃপক্ষের।

এরপর সোমবার (২৬ জুলাই) দুপুরে অরণ্য বালা দে‘র হাতে দীর্ঘ ৬ মাস ধরে না পাওয়া বয়স্কভাতার টাকা তুলে দেন চেয়ারম্যান অসীম কুমার দেব।

এর আগে সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) শেখ জোবায়ের আহমেদ নগদ ১০ হাজার টাকা ও খাদ্য সহায়তা প্রদান করেন সেই বৃদ্ধাকে।

চেয়ারম্যান অসীম কুমার দেব জানান, ইউপি সদস্যের ছেলের অ্যাকাউন্টে বৃদ্ধার টাকা নেওয়ার বিষয়টি মহিলা ইউপি সদস্য অবগত করেননি। প্রকাশিত সংবাদের মাধ্যমে বিষয়টি জানতে পেরে এবং ইউপি সদস্যের স্বীকারোক্তিতে আজ সোমবার দুপুরে স্থানীয় ব্যক্তিবর্গ ও তার স্বজনদের উপস্থিতিতে ৩ হাজার টাকা বৃদ্ধার হাতে তুলে দেওয়া হয়। এ সময় অরণ্য বালা দেকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার মুজিববর্ষের উপহার গৃহহীনদের জন্য গৃহনির্মাণ প্রকল্পের অধীনে একটি ঘর প্রদানের আশ্বাস দেন তিনি।

প্রসঙ্গত ওই বৃদ্ধা ছয় মাসের বয়স্ক ভাতার টাকা না পেয়ে সমাজসেবা অফিসে যান। সেখানে জানতে পারেন তাঁর জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ০১৮২২৩০৮৬০৫ নম্বরে নগদ অ্যাকাউন্ট খোলা হয়েছে। সেই অ্যাকাউন্টে টাকা জমা হচ্ছে। পরে বৃদ্ধার নাতি মিটন দত্ত ওই নাম্বারে যোগাযোগ করে জানতে পারেন অ্যাকাউন্টটি স্থানীয় সংরক্ষিত ইউপি সদস্য মিনু রাণী দত্তের ছেলে নিরোৎপল দত্তের ।

ইমরান/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm