যুবলীগ নেতার বিরুদ্ধে আওয়ামী লীগ নেতার মামলা

চট্টগ্রামে যুবলীগ নেতার বিরুদ্ধে মামলা করেছেন এক আওয়ামী লীগ নেতা। দক্ষিণ জেলা যুবলীগের সহআইন বিষয়ক সম্পাদক ও চট্টগ্রাম জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. কামাল উদ্দিনের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলাটি করা হয়েছে। মামলাটি করেছেন সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হোসেন কবির।

সোমবার (১০ জানুয়ারি) দুপুরে সাইবার ট্রাইব্যুনাল চট্টগ্রাম বিচারক এস কে তোফায়েল হাসানের আদালতে তিনি মামলাটি দায়ের করেন।

এদিকে অভিযোগটি আমলে নিয়ে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) তদন্তের নির্দেশ দিয়েছেন আদালত।

আরও পড়ুন: শাহবাগ থানার মামলায় গ্রেপ্তার কক্সবাজারের মঞ্জুরুল

মূলত ফেসবুকে পোস্ট দেওয়াকে কেন্দ্র করে মামলাটি করা হয়েছে। গত ৬ জানুয়ারি দুপুরে ফেসবুকে একটি পোস্ট দেন কামাল উদ্দিন। যেখানে তিনি লিখেন, আসন্ন ১৭ নম্বর সোনাকানিয়া ইউনিয়ন পরিষদ নির্বাচনে আমাকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনয়ন পাইয়ে দিবে বলে সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসেইন কবির চট্টগ্রাম দক্ষিণ জেলা আওয়ামী লীগের সংগ্রামী সভাপতি বীর মুক্তিযোদ্ধা জননেতা আলহাজ্ব মোসলেম উদ্দিন আহমেদ এমপির নাম দিয়ে আমার কাছ থেকে ১৫ লাখ টাকার চেক নিয়েছে। কিন্তু দুঃখের বিষয় হচ্ছে আমাকে মনোনয়ন দেয়া দূরে থাক, কেন্দ্রে আমার নাম পর্যন্ত পাঠায়নি।

সেই চেক ও টাকা ফেরত চেয়ে কামাল উদ্দিন লিখেন, এখন আমি আমার চেক ও টাকা ফেরত চাই। অন্যথায় বিষয়টি নিয়ে আমি তৃণমূলের আশা ভরসার শেষ আশ্রয়স্থল জননেত্রী শেখ হাসিনার দ্বারস্থ হব এবং ফৌজদারি মামলা করতে বাধ্য হব।

এরপর গত শনিবার (৮ জানুয়ারি) জীবনের নিরাপত্তা চেয়ে প্রধানমন্ত্রীর কাছে খোলা চিঠিতে কামাল উদ্দিন লিখেন, আমার ফেসবুকে পোস্টের জের ধরে মোছলেম উদ্দিন ও সাতকানিয়া উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হুসেইন কবিরের পালিত সন্ত্রাসীরা বিভিন্ন ধরনের হুমকি-ধমকি দিয়ে যাচ্ছে।

এএইচ/আরবি

আপনার মন্তব্য লিখুন

আপনার ইমেইল ঠিকানা প্রকাশিত হবে না।

ksrm