চট্টগ্রাম নগরে ফ্ল্যাট পাবে ৮০০ সেবক পরিবার

চট্টগ্রাম সিটি করপোরেশনের উদ্যোগে নগরের পাঁচ স্থানে সেবকদের জন্য নির্মিত হচ্ছে ৫টি বহুতল ভবন। এসব ভবনে ঠাঁই পাবে ৮০০ সেবক পরিবার। ভবনগুলো নির্মাণে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ২৩০ কোটি টাকার বরাদ্দ দেয়।

বৃহস্পতিবার (৬ এপ্রিল) চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র (প্রতিমন্ত্রী) বীর মুক্তিযোদ্ধা মো. রেজাউল করিম চৌধুরী এ প্রকল্পের আওতাধীন জামালখান ঝাউতলা সেবক কলোনিতে নির্মিত ভবনের প্রথম তলার ছাদ ঢালাই পরিদর্শন করেন।

এসময় মেয়র প্রধানমন্ত্রীকে ধন্যবাদ জানিয়ে বলেন, একসময় সেবকরা ছিলেন সমাজের উপেক্ষিত শ্রেণি। প্রধানমন্ত্রী সমাজের এই প্রান্তিক গোষ্ঠীর আবাসনের অধিকার প্রতিষ্ঠায় এই মহতী প্রকল্প নেওয়ায় চট্টগ্রামবাসীর পক্ষ থেকে ধন্যবাদ জানাচ্ছি। উন্নয়নের সুফল যাতে সমাজের পিছিয়ে পড়া গোষ্ঠীও ভোগ করতে পারে তার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে আমৃত্যু কাজ করে যাব।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কাউন্সিলর শৈবাল দাশ সুমন, আনজুমান আরা, চট্টগ্রাম সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী রফিকুল ইসলাম, অতিরিক্ত প্রধান প্রকৌশলী মুনিরুল হুদা, তত্ত্বাবধায়ক প্রকৌশলী মো. শাহীনুল ইসলাম, নির্বাহী প্রকৌশলী ফারজানা মুক্তা, সহকারী প্রকৌশলী আসীর হামীম, উপসহকারী প্রকৌশলী নিজাম হোসেন রাসেল ও ঠিকাদার মো. কাশেম।

আরও পড়ুন: সেবক সেজে প্রতারণা, চট্টগ্রাম মেডিকেলে ধরা খেল ২ দালাল

এদিকে একইদিন মেয়র ৭ নম্বর পশ্চিম ষোলশহর ওয়ার্ডের ত্রিপুরা খাল, হাটহাজারী সড়কসহ বিভিন্ন ছোট-বড় নালা পরিদর্শন করেন।

জানা যায়, ৩ কোটি ৮২ লাখ টাকা ব্যয়ে ঝাউতলায় ১৪ তলার ভবনে ফ্ল্যাট পাবেন ১৫০টি সেবক পরিবার। ফ্ল্যাটগুলো কমন স্পেসসহ ৮০১ বর্গফুটের। প্রতিটি ফ্ল্যাটে থাকবে ২টি বেডরুম, ২টি বারান্দা, ১টি করে লিভিং, ডাইনিং, টয়লেট ও কিচেন।

এদিকে সেবকদের জীবনমান উন্নয়নে চট্টগ্রাম সিটি করপরেশনের উদ্যোগে নগরের বিভিন্ন স্থানে ৫টি ভবন নির্মিত হচ্ছে। এর মধ্যে পাথরঘাটা সেবক কলোনিতে ২টি, জামালখান ঝাউতলা সেবক কলোনিতে ১টি, ফিরিঙ্গীবাজার সেবক কলোনিতে ১টি ও সাগরিকায় ১টি। ৫টি ভবনের ঠাঁই হবে ৮০০ সেবক পরিবারের।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!