‘হেফাজতে নির্যাতন’ মামলা খেলেন পিবিআই প্রধান বনজ কুমারসহ ৬ পুলিশ কর্তা

হেফাজতে রেখে নির্যাতনের অভিযোগে পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনের (পিবিআই) প্রধান বনজ কুমার মজুমদারসহ ছয়জনের বিরুদ্ধে মামলার আবেদন করেছেন সাবেক পুলিশ সুপার বাবুল আক্তার।

বৃহস্পতিবার (৮ সেপ্টেম্বর) চট্টগ্রাম মহানগর দায়রা জজ বেগম জেবুননেছার আদালতে এ মামলা করা হয়। মামলার আরজি গ্রহণ করে আগামি ১৯ সেপ্টেম্বর শুনানির দিন ধার্য করেছেন আদালত।

এজহারে অভিযুক্তরা হলেন-পিবিআই প্রধান বনজ কুমার মজুমদার, পিবিআই (চট্টগ্রাম জেলা) এসপি মো. নাজমুল হাসান, পিবিআই (চট্টগ্রাম মহানগর) এসপি নাঈমা সুলতানা, সাবেক পিবিআই (চট্টগ্রাম মেট্রো) পুলিশ পরিদর্শক সন্তোষ কুমার চাকমা (বর্তমান খুলশী থানার ওসি), সাবেক পিবিআই (চট্টগ্রাম জেলা) পুলিশ পরিদর্শক একেএম মহিউদ্দিন সেলিম (বর্তমানে এসি ডিবি বন্দর জোন) এবং পিবিআই (চট্টগ্রাম জেলা) পুলিশ পরিদর্শক কাজী এনায়েত কবির।

আরও পড়ুন: পিবিআই’র প্রতিবেদন খারিজ, এসপি বাবুল আক্তারের মামলা চলবে—যাবেন হাইকোর্টে

মামলার এজহারে ২০২১ সালের ১০ মে থেকে ১৭ মে পর্যন্ত সময়ে পিবিআই চট্টগ্রাম মেট্রো ও জেলা অফিসে বাবুল আক্তারের ওপর নানা কায়দায় নির্যাতনের ঘটনা বর্ণনা করে এজহার দায়েল করা হয়েছ। তাছাড়া স্ত্রী মাহমুদা খানম মিতু হত্যার ঘটনায় মিথ্যা স্বীকারোক্তি দেওয়ার জন্য বাবুল আক্তারের সঙ্গে এ সময় নিষ্ঠুর আচরণ করা হয় বলেও উল্লেখ করা হয় এজহারে।

এ বিষয়ে জানতে মহানগর পিপি ফখরুদ্দিন আহমেদের সঙ্গে যোগাযোগ করা হলে তিনি আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ (বৃহস্পতিবার) দুপুরে এজহার দায়ের করে সাবেক এসপি বাবুল আক্তারের পক্ষে আদালতে মামলা দায়েরের আবেদন করা হয়েছে। আদালত ১৯ সেপ্টেম্বর শুনানির জন্য দিন ধার্য করেছেন।

এর আগে ২০১৬ সালের ৫ জুন সকালে চট্টগ্রাম নগরের ওআর নিজাম রোডে ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের গুলি ও ছুরিকাঘাতে খুন হন মাহমুদা খানম (মিতু)। এ ঘটনায় বাবুলকে ফাঁসানোর চেষ্টা করা হয় বলেও উল্লেখ করা হয়েছে মামলার এজহারে।

আরএস/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!