হলিক্রিসেন্টের করোনা চিকিৎসা, দেখতে গেলেন সিভিল সার্জন

হলিক্রিসেন্ট হাসপাতালের করোনা চিকিৎসা কার্যক্রম পরিদর্শন করেছেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ও জেনারেল হাসপাতালের তত্ত্বাবধায়ক ডা. সেখ ফজলে রাব্বি।

বুধবার (১৪ জুলাই) সন্ধ্যা থেকে নগরের জাকির হোসেন রোডের এই হাসপাতালে করোনা রোগী ভর্তি কার্যক্রম শুরু হয়েছে। এটি চট্টগ্রাম জেনারেল হাসাপতালের দ্বিতীয় ইউনিট।

সিভিল সার্জন বলেন, ‘হলিক্রিসেন্ট হাসপাতালকে কোভিড রোগীদের চিকিৎসার জন্য প্রস্তুত রাখা হয়েছে। বৃহস্পতিবার পর্যন্ত মোট ৪ জন রোগী এ হাসপাতালের আইসোলেশন বেডে ভর্তি রয়েছে। তাদের মধ্যে ৩ জন রোগীর অবস্থা মোটামুটি ভালো। এখানে কোভিড আক্রান্তদের চিকিৎসায় ৬টি আইসিইউ ও ৫০টি আইসোলেশন বেড রয়েছে। এছাড়া বড় অক্সিজেন সিলিন্ডার ৪৬টি, ছোট অক্সিজেন সিলিন্ডার ১৯টি, পোর্টেবল অক্সিমিটার ১৩টি, সেন্ট্রাল অক্সিজেন মিটার ১৪টিসহ প্রয়োজনীয় সরঞ্জামাদি রয়েছে। কয়েকদিনের মধ্যে জেনারেল হাসপাতাল থেকে দুটি হাই ফ্লো ন্যাসাল ক্যানুলা এ হাসপাতালে দেওয়া হবে।’

তিনি আরো বলেন, হাসপাতালে বর্তমানে ১ জন সহকারী পরিচালক, ২ জন জুনিয়র কনসালট্যান্ট, ৭ জন মেডিকেল অফিসার, ১৭ জন নার্স ও সরকারি-বেসরকারি ৬ জন কর্মচারী দায়িত্বে নিয়োজিত রয়েছেন।

হাসপাতালে ভর্তি থাকা করোনা রোগীরা যাতে প্রয়োজনীয় চিকিৎসাসেবা পান সেদিকে খেয়াল রাখতে হলিক্রিসেন্টের চিকিৎসক-কর্মচারীদের নির্দেশ দেন তিনি।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!