সীতাকুণ্ডে বিস্ফোরণে তদন্ত কমিটি, ৫ দিনেই প্রতিবেদন

সীতাকুণ্ডে সীমা অক্সিজেন প্লান্টে বিস্ফোরণের ঘটনায় ৭ সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। এছাড়া আহতদের নগদ সাড়ে সাত হাজার টাকা করে চিকিৎসা খরচ দিয়েছে চট্টগ্রাম জেলা প্রশাসন।

শনিবার (৪ মার্চ) রাত সাড়ে ৯টায় তদন্ত কমিটির বিষয়টি নিশ্চিত করেছেন এনডিসি তৌহিদুল ইসলাম।

এনডিসি তৌহিদুল ইসলাম বলেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট রাকিব হাসানকে কমিটির আহ্বায়ক করা হয়েছে। এছাড়া সীতাকুণ্ড উপজেলা নির্বাহী কর্মকর্তা, অফিসার ইনচার্জ, পুলিশ সুপার প্রতিনিধি, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের ডিআইজি, ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স প্রতিনিধি এবং বিস্ফোরক পরিদপ্তরের প্রতিনিধিরাও রয়েছেন।

আরও পড়ুন: জ্বলছে সীতাকুণ্ডের সীমা অক্সিজেন কারখানা, নিহত ৪, আহত বাড়ছেই

এনডিসি আরও বলেন, পাঁচ কর্মদিবসের মধ্যে তদন্ত কমিটিকে প্রতিবেদন দাখিলের নির্দেশনা দেওয়া হয়েছে।

এদিকে শনিবার (৪ মার্চ) রাত সাড়ে ৯টার দিকে চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান আহতদের স্বজনদের হাতে নগদ টাকা তুলে দেন।

এসময় তিনি বলেন, আহতদের সাড়ে সাত হাজার টাকা করে দেওয়া হয়েছে। আহতদের চিকিৎসাসেবায় সকল ওষুধ জেলা প্রশাসনের পক্ষ থেকে দেওয়া হবে। এছাড়া আহতরা শ্রমিক কল্যাণ ফাউন্ডেশনের পক্ষ থেকে ৫০ হাজার টাকা করে পাবেন।

তিনি আরও বলেন, নিহতদের দাফন-কাফনের জন্য দুর্যোগ ও ত্রাণ মন্ত্রণালয় ২৫ হাজার, শ্রম ও কর্মসংস্থান মন্ত্রণালয় ২৫ হাজার ও শ্রমিক কল্যাণ ফাউন্ডেশন ২ লাখ টাকা অনুদান দিচ্ছে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!