সিলগালা ভেঙে শিপইয়ার্ড চালু—ম্যানেজারসহ ৫ জনের জেল

সীতাকুণ্ডে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে পুনরায় শিপইয়ার্ড পরিচালনা করায় ম্যানেজারসহ ৫ জনকে জেলে পাঠিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১৮ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টা থেকে দুপুর দেড়টা পর্যন্ত ফৌজদারহাট সাগর উপকূলে অবস্থিত কোহিনুর স্টিল শিপব্রেকিং ইয়ার্ডে এ অভিযান চালান সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন।

দণ্ডপ্রাপ্তরা হলেন— উপজেলার সলিমপুর ইউনিয়নের উত্তর সলিমপুর গ্রামের গুরা বাঁশি দাশের ছেলে কাঞ্চন দাশ, একই এলাকার মৃত ফারুক আহমেদের ছেলে মো. হানিফ, মৃত নুর হোসেনের ছেলে হাসান আলী, মৃত ইউসুফের ছেলে মো. নাছির ও সোনাইছড়ি ইউনিয়নের শীতলপুর গ্রামের মৃত শামছুল আলমের ছেলে পারভেজ আলম।

আরও পড়ুন : সীতাকুণ্ডে ফোর স্টার শিপইয়ার্ডে হঠাৎ লাশ যুবক

জানা যায়, মো. আবুল কাশেম প্রকাশ রাজা কাশেমের স্ত্রী কোহিনুর বেগমের নামে ফৌজদারহাট সাগর উপকূলের উত্তর সলিমপুর মৌজার বিএস দাগ ১ এর ৫ একর সমুদ্র সিকস্তি ভূমি দখল ও উপকূলীয় বনের গাছ কেটে কোহিনুর স্টিল শিপইয়ার্ড স্থাপন করা হয়। উচ্চ আদালতের নির্দেশে গত ২১ মে ওই ভূমির ইজারা বাতিলসহ সব স্থাপনা উচ্ছেদ শেষে সিলগালা করা হয়।

কিন্তু রাজা কাশেম স্থানীয় কিছু ভাড়াটিয়া লোক দিয়ে আইন অমান্য করে সিলগালা ভেঙে পুনরায় সেখানে কাজ শুরু করেন। পরে বিষয়টি জানতে পেরে আজ সকাল সাড়ে ১১টার দিকে সেখানে অভিযান চালানো হয়।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. আলাউদ্দিন বলেন, অভিযানে কোহিনুর স্টিল শিপব্রেকিং ইয়ার্ডে দায়িত্বে থাকা ম্যানেজারসহ মোট ৫ জনকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এসএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!