শিক্ষা উপকরণের দাম কমানো, সাংবাদিক খুনের বিচার দাবিতে সমাবেশ

শিক্ষা উপকরণের দাম কমানো, শিক্ষাখাতে বাজেটের ২৫ শতাংশ বরাদ্দ, সাংবাদিক দোস্ত মোহাম্মদকে মারধর ও জামালপুরে সাংবাদিক নাদিম হত্যার বিচার দাবিতে বিক্ষোভ সমাবেশ হয়েছে।

বুধবার (২১ জুন) বিকেলে চট্টগ্রাম প্রেস ক্লাবের সামনে এ আয়োজন করে ছাত্র ইউনিয়ন। এতে সভাপতিত্ব করেন চট্টগ্রাম জেলা ছাত্র ইউনিয়ন সভাপতি ইমরান চৌধুরী।

সাধারণ সম্পাদক টিকলু কুমার দের সঞ্চালনায় সমাবেশে বক্তব্য রাখেন জেলা সাংগঠনিক সম্পাদক শুভ দেব নাথ, কোষাধ্যক্ষ মিজানুর রহমান আরিফ, শিক্ষা ও গবেষণা বিষয়ক সম্পাদক তাহলীল আবসার অর্ণব, স্কুলছাত্র বিষয়ক সম্পাদক বর্ষা দেবী এবং বিজ্ঞান ও প্রযুক্তি বিষয়ক সম্পাদক তানভীর ইলাহী।

আরও পড়ুন : মেয়ের খুনের বিচার চান রুবেল খান, পিবিআইতে সাংবাদিক নেতারা

বক্তারা বলেন, নতুন অর্থবছরের প্রস্তাবিত বাজেটে শিক্ষা উপকরণের দাম ব্যাপকভাবে বাড়ানোর ঘোষণা দেওয়া হয়েছে। বিশেষ করে শিক্ষার্থীদের অতিপ্রয়োজনীয় উপকরণ কলমের দাম বৃদ্ধির ঘোষণা আসায় ইতোমধ্যে সব মহলেই এ নিয়ে নেতিবাচক প্রভাব পড়েছে। আর আগে থেকেই কাগজসহ অন্যান্য জিনিসপত্রও বর্ধিত দামে বিক্রি হচ্ছে। নিম্ন ও নিম্ন-মধ্যবিত্ত অনেক পরিবারের জন্যই এই উচ্চ দ্রব্যমূল্যের বাজারে যেখানে নুন আনতে পান্তা ফুরানোর মতো অবস্থা সেখানে বাজেটে যেভাবে শিক্ষা উপকরণের দাম বাড়ানোর ঘোষণা এসেছে তাতে অনেক পরিবারের সন্তানদেরই লেখাপড়া চালিয়ে নেওয়ার মতো সামর্থ্য থাকবে না।

বক্তারা আরও বলেন, বর্তমান সময়ে সাংবাদিকদের ওপর হামলা, আক্রমণ, নির্যাতন একটি নিত্যনৈমিত্তিক ঘটনা হয়ে দাঁড়িয়েছে। এটি অত্যন্ত নিন্দনীয়। এর ফলে মুক্তচিন্তা ও মতপ্রকাশের স্বাধীনতায় বিশ্বাসীদের মধ্যে ভয় ও উদ্বেগ সৃষ্টি করছে।

সাংবাদিক নাদিম হত্যার বিচার ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষার্থী দোস্ত মোহাম্মদকে ছাত্রলীগ নেতাদের মারধরের নিন্দা জানান বক্তারা।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!