সাংবাদিককে পিস্তল ঠেকিয়ে মারধর, পালের গোদা পালালেও পুলিশের জালে ইটভাটার ম্যানেজার

রাঙ্গুনিয়ায় এক সাংবাদিককে অস্ত্র ঠেকিয়ে জিম্মি ও মারধরের ঘটনায় এজাহারভুক্ত আসামি এবিসি ইটভাটার ম্যানেজার কাঞ্চন কুমার তুরিকে (৩৬) গ্রেপ্তার করেছে পুলিশ।

সোমবার (২৬ ডিসেম্বর) রাত পৌনে ১২টার দিকে রাজানগর ইউনিয়নের নিজ বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তার কাঞ্চন তুরী উপজেলার ১ নম্বর রাজানগর ইউনিয়নের ৫ নম্বর ওয়ার্ডের রানীরহাট এলাকার সুবোধ ডাক্তারের বাড়ির জীবন কৃষ্ণ তুরীর ছেলে। তিনি ৫ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতি।

এজাহার সূত্রে জানা যায়, রোববার (২৫ ডিসেম্বর) রাঙ্গুনিয়া উপজেলার ইসলামপুর ইউনিয়নে অবৈধ ইটভাটার সংবাদ সংগ্রহ করতে যান ‘দ্য বিজনেস স্ট্যান্ডার্ড’-এর চট্টগ্রাম ব্যুরো অফিসের স্টাফ রিপোর্টার আবু আজাদ। এ সময় তিনি চট্টগ্রাম-রাঙামাটি সড়কের মঘাইছড়ি এলাকায় রাস্তার পাশে মাটি তুলে ইটভাটায় নিয়ে যাওয়ার ছবি তুলেন।

পরে কাজ শেষে চলে আসার সময় মঘাইছড়ি ৩ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মহিউদ্দীন তালুকদার (মোহন) ৫-৬ জন সঙ্গীসহ আবু আজাদের গতিরোধ করে পরিচয় জানতে চান। সাংবাদিক পরিচয় দেওয়ার পর আজাদের হাতে থাকা মোবাইল ফোন, মানিব্যাগ, আইডি কার্ডসহ নগদ অর্থ ছিনিয়ে নিয়ে মারধর শুরু করেন মোহন। পরে মাথায় পিস্তল ঠেকিয়ে একটি গাড়িতে তুলে মাঘাইছড়ি বাজারে নিয়ে আবারও মারধর করেন। এরপর তার কার্যালয়ে নিয়ে ৩ ঘণ্টা বেঁধে শারীরিক নির্যাতন চালান। মারধরে শরীরের বিভিন্ন স্থানে জখম হয় সাংবাদিক আবু আজাদের।

আরও পড়ুন: চট্টগ্রামে ২ সাংবাদিককে মারধরের ঘটনায় মামলা, ‘লজ্জিত’ বললেন আইনজীবী সমিতির নেতা

এদিকে মারধরের একপর্যায়ে মোহনের মোবাইল ফোন দিয়ে ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরীর সঙ্গে কথা বলেন। সাংবাদিক পরিচয় দিলে চেয়ারম্যান বলেন, ‘এরকম সাংবাদিক মেরে ফেললে কিছু হবে না।’

এরপর মোবাইলে তোলা সব ছবি-ভিডিও ডিলেট করে মোবাইল ভেঙে ফেলেন ওই ইউপি সদস্য। পরে ইউপি সদস্য মোহন নিজের একটি ভিজিটিং কার্ড দিয়ে বলেন, ক্ষমতা থাকলে কিছু করে দেখাইস।

ঘটনার পর সোমবার সন্ধ্যায় সাংবাদিক আবু আজাদ বাদী হয়ে ইসলামপুর ইউপি চেয়ারম্যানসহ চারজনকে আসামি করে অজ্ঞাত আরও ৫-৭ জনের বিরুদ্ধে রাঙ্গুনিয়া মডেল থানায় হত্যাচেষ্টা মামলা করেন।

মামলায় অভিযুক্তরা হলেন- ১৩ নম্বর ইসলামপুর ইউপি চেয়ারম্যান সিরাজুল ইসলাম চৌধুরী (৫৫), ইউপি সদস্য মহিউদ্দিন তালুকদার মোহন (৪০), ইটভাটার ম্যানেজার কাঞ্চন কুমার তুরি (৩০) ও কামরান (৩০)।

এ বিষয়ে রাঙ্গুনিয়া থানার ইনচার্জ (ওসি) মাহবুব মিল্কি বলেন, সাংবাদিকের ওপর হামলার ঘটনায় ৪ জনের নাম উল্লেখসহ অজ্ঞাত আরও ৫-৭ জনের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। ইতিমধ্যে কাঞ্চন কুমার তুরী নামে একজনকে গ্রেপ্তার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এমএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!