রেমিট্যান্স যোদ্ধাদের সম্মাননা দেবে আওয়ামী লীগ : আ জ ম নাছির

মহানগর আওয়ামী লীগের পক্ষ থেকে রেমিট্যান্স যোদ্ধাদের সংবর্ধিত করার ঘোষণা দিয়েছেন সংগঠনের সাধারণ সম্পাদক ও সাবেক সিটি মেয়র আ জ ম নাছির উদ্দীন।

সোমবার (১৬ মে) দুপুরে রেমিট্যান্স অ্যাওয়ার্ডপ্রাপ্ত প্রবাসী ব্যবসায়ী মো. আরিফ উদ্দীনের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। নগরের জিইসি মোড়ের এক রেস্টুরেন্টে এ আয়োজন করেন কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লব।

প্রধান অতিথির বক্তব্যে আ জ ম নাছির উদ্দীন বলেন, বর্তমানে প্রবাসীদের আয় বাংলাদেশের উন্নয়ন, অগ্রগতিতে গুরুত্বপূর্ণ একটি নিয়ামক। রেমিট্যান্স প্রবাসীরা পরিবারের জীবনমান উন্নয়নের পাশাপাশি মানুষের মাথাপিছু আয় ও জিডিপির মান উন্নয়ন করেন। এর ফলে মানব উন্নয়ন সূচকে বাংলাদেশ নতুন দৃষ্টান্ত হয়ে উঠেছে।

আরও পড়ুন: বীর মুক্তিযোদ্ধাদের সম্মাননা দিল বঙ্গবন্ধু শিশু-কিশোর মেলা

তিনি আরও বলেন, রেমিট্যান্স যোদ্ধারা দেশ ও জাতির গর্বিত সন্তান। তবে মাঝেমধ্যে রেমিট্যান্স যোদ্ধাদের নানা হয়রানি ও ভোগান্তির খবর শুনে আমরা ব্যথিত হই। তাদের এই সমস্যা সমাধানে আন্তরিকভাবে সরকার কাজ করছে। দেশের উন্নয়নের সহায়ক শক্তি এই রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানিত করতে পারলে আমরা নিজেরাও সম্মানিত হই। রেমিট্যান্স যোদ্ধাদের সম্মানিত করলে অপরাপর প্রবাসীরাও উৎসাহিত হবে। এতে সরকারের বৈদেশিক আয় আরও বাড়বে।

কাউন্সিলর হাসান মুরাদ বিপ্লবের সভাপতিত্বে ও মহানগর ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক সাইফুদ্দীন আহমেদের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র কাউন্সিলর গিয়াস উদ্দিন, আবুধাবি বঙ্গবন্ধু পরিষদ সভাপতি ইফতেখার হোসেন বাবুল ও সাধারণ সম্পাদক নাছির তালুকদার এবং মো. আরিফ উদ্দীন।

অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় যুবলীগের সাবেক সদস্য রায়হান ইউসুফ, সাংবাদিক মঞ্জুর কাদের, মহানগর যুবলীগ সদস্য খোরশেদ আলম রহমান, জাহাঙ্গীর আলম, সমাজসেবক হুমায়ুন মোর্শেদ সিদ্দিকী, মো. মাসুম ও ছাত্রনেতা অনিন্দ্য দেব।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!