সন্তানদের সঠিকভাবে মূল্যায়ন করছে পরিবার : পোর্ট সিটিতে সেমিনারে প্রফেসর ড. আনোয়ার

চট্টগ্রামে পোর্ট সিটি ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে ‘সোশ্যাল অ্যান্ড বিহেভিয়ার চেঞ্জ কমিউনিকেশন টু প্রোমোট চিলড্রেনস রাইটস’ শীর্ষক  সেমিনার অনুষ্ঠিত হয়েছে।

রোববার (১২ জুন ) সকালে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম রুমে সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগ ও ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলের যৌথ উদ্যোগে এ সেমিনারের আয়োজন করা হয়।

সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সভাপতি ও সহকারী অধ্যাপক জুয়েল দাশের সভাপতিত্বে সেমিনারে প্রধান অতিথি ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. নুরল আনোয়ার। প্রধান বক্তা ছিলেন ইউনিসেফ বাংলাদেশের চট্টগ্রাম বিভাগের সামাজিক ও আচরণ পরিবর্তন যোগাযোগ কর্মকর্তা গীতা দাশ।

আরও পড়ুন:নানা সেবা নিয়ে সীতাকুণ্ডে বিস্ফোরণে আহতদের পাশে পোর্ট সিটি

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. নুরল আনোয়ার বলেন, শিশুদের সঙ্গে বর্তমান সময়ে সামাজিক আচরণের পরিবর্তন ঘটেছে। বিভিন্ন পরিবার তাদের সন্তানদের সঠিকভাবে মূল্যায়ন করছে। এক্ষেত্রে সরকারি ও উন্নয়ন সহযোগী সংস্থাগুলো বিশেষ ভূমিকা রাখছে৷

প্রধান বক্তা গীতা দাশ বলেন, শিশুদের অধিকার বাস্তবায়নে সামাজিক দৃষ্টিভঙ্গি ও আচরণ পরিবর্তনের প্রয়োজনীয়তা রয়েছে। এজন্য জনসচেতনতা বৃদ্ধির লক্ষ্যে আমাদের কাজ করে যেতে হবে। শিশু অধিকার নিশ্চিত করতে পুরোদমে কাজ চালিয়ে যাচ্ছে ইউনিসেফ। তবে এই বিষয়ে জনসচেতনতা বৃদ্ধি করা খুবই দরকার। এজন্য অংশগ্রহণমূলক কার্যকরী কর্মসূচি পরিচালনা করতে হবে।

সেমিনারে বক্তব্য রাখেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. গণেশ চন্দ্র রায়, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের সমন্বয়ক ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকতা বিভাগের অধ্যাপক ড. মো. সহিদুল্লাহ, ইউনিসেফ রাঙামাটি জেলার প্রোগ্রাম অফিসার মং ঞাই, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের জ্যেষ্ঠ প্রভাষক এবং সাবেক সভাপতি দিলরুবা আক্তার।

উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর, সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষিকা এবং সাংবাদিকতা ও গণমাধ্যম অধ্যয়ন বিভাগের বিভিন্ন ব্যাচের শিক্ষার্থীরা।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!