১০ হাজার টাকার জন্য শিকল বেঁধে ‘গরিবকে’ বর্বর নির্যাতন ৩ যুবকের

পাওনা টাকা আদায়ে এক রিকশাচালককে মধ্যযুগীয় কায়দায় নির্যাতনের অভিযোগে তিন যুবককে গ্রেপ্তার করেছে কোতোয়ালী থানা পুলিশ।

শনিবার (৪ মার্চ) নগরের হাজারী লেইনের শিব মন্দিরের পাশের গলি থেকে তাদের গ্রেপ্তার করা হয়। এসময় তাদের কাছ থেকে একটি লোহার শিকল ও দুটি তালা উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন- রাউজানের ডাবুয়া মল্লিক বাড়ির রনধীর মল্লিকের ছেলে মনি মল্লিক (২২) ও তাঁর ভাই রাজীব মল্লিক (৩০) এবং হাজারী বাড়ির মৃত যুবরাজ সিংহ হাজারীর ছেলে প্রান্ত সিংহ হাজারী (২২)। এদের মধ্যে মনি ও রাজীব হাজারী লেইন শিব মন্দিরের পেছনে আশীর্বাদ বিল্ডিংয়ের পঞ্চম তলায় বসবাস করেন।

এ বিষয়ে কোতোয়ালী থানার অফিসার ইনচার্জ (ওসি) জাহেদুল কবির আলোকিত চট্টগ্রামকে বলেন, পাওনা টাকার জন্য মধ্যযুগীয় কায়দায় শিকল বেঁধে এক রিকশা চালককে নির্যাতন করায় তিনজনকে গ্রেপ্তার করা হয়েছে। এ ঘটনায় মামলা করা হয়েছে।

আরও পড়ুন : বীর মুক্তিযোদ্ধাকে গাছের সঙ্গে বেঁধে নির্যাতন, পুলিশের জালে গৃহবধূ

মামলা সূত্রে জানা যায়, সিনেমা প্যালেস এলাকায় জাহাঙ্গীরের দোকানে চা খাওয়ার সুবাদে রিকশাচালক মো. ফারুকের সঙ্গে মনি মল্লিকের পরিচয় হয়। মৌখিক চুক্তিতে মনি মল্লিক ফারুককে ১০ হাজার টাকার মাছ কিনে সিনেমা প্যালেস এলাকায় ভ্যান গাড়িতে বিক্রি করতে দেন।

এর মধ্যে ফারুকের বাবার কিডনিজনিত রোগের সংবাদ পেয়ে তিনি মাছ বিক্রি শেষ করে গ্যারেজে ভ্যানগাড়ি রেখে টেকনাফের গ্রামের বাড়িতে চলে যান। দীর্ঘদিন পর গত বৃহস্পতিবার (২ মার্চ) তিনি নগরে ফিরে আসেন। তার ফেরার খবর পেয়ে মনি ও প্রান্ত পাওনা টাকার বিষয়ে সমাধানের কথা বলে হাজারী গলিতে নিয়ে আসেন।

এরপর শুক্রবার (৩ মার্চ) রাত ৮টায় সেখানে এনে একটি বাঁশের সিঁড়ির সঙ্গে শিকল দিয়ে দুই পা তালাবদ্ধ করে রাখেন। এরপর তিন অভিযুক্ত মিলে রিকশাচালক ফারুককে মারধর করেন এবং টাকা না দিলে জানে মেরে ফেলার হুমকিও দেন।

অভিযোগে আরও জানায়, ফারুক তার বাবার অসুস্থতার কথা অভিযুক্তদের জানিয়ে প্রতি সপ্তাহে ১ হাজার টাকা কিস্তিতে টাকা পরিশোধের প্রতিশ্রুতি দেন। কিন্তু অভিযুক্তরা পুরো টাকা একসঙ্গে দিতে বলেন।

পরে আজ (শনিবার) সকালে জাতীয় জরুরি সেবা ৯৯৯-এ সংবাদ পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে অভিযুক্তদের গ্রেপ্তারসহ ফারুককে উদ্ধার করে।

প্রাথমিক জিজ্ঞাসাবাদে অভিযুক্তরা ঘটনার কথা স্বীকার করেছেন বলে জানান ওসি জাহেদুল কবির।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!