রাতের আঁধারে ৫৫ লাখ টাকার কাপড় পাচার করছিল ২ যুবক

চট্টগ্রাম থেকে ঢাকায় পাচারের সময় দুটি কাভার্ডভ্যান থেকে ৫৫ লাখ টাকা মূল্যের ৫৫০ রোল কাপড় জব্দ করেছে পুলিশ। এসময় গাড়ির দুচালককে আটক করা হয়।

রোববার (১৩ আগস্ট) রাতে নগরের বন্দর থানার আউটার রিং রোড থেকে এসব কাপড় জব্দ করা হয়।

আটকরা হলেন- ভোলার চরফ্যাশনের দুলারহাটের নাজির মাঝিরহাটের ছেলে মৃত আব্দুল মান্নানের ছেলে মো. কাশেম (৪০) ও লক্ষ্মীপুর জেলার বালাইশপুরের আকতার হোসেনের ছেলে মো. রিয়াদ হোসেন (২৫)।

আরও পড়ুন : সাতসকালে কাভার্ডভ্যানে পাচার করছিল ইয়াবার চালান

পুলিশ বলছে, পোশাক কারখানা থেকে কাপড়গুলো চুরি করে নিয়ে যাওয়া হচ্ছিল। উদ্ধার করা কাপড়ের মূল্য ৫৫ লাখ টাকা।

এ বিষয়ে বন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সঞ্জয় কুমার সিনহা আলোকিত চট্টগ্রামকে বলেন, কাভার্ডভ্যান দুটিতে তল্লাশি করে ৫৫০ রোল কাপড় জব্দ করা হয়। এর মধ্যে একটি থেকে ২৮২ রোল ও আরেকটি থেকে ২৬৮ রোল কাপড় পাওয়া যায়। এ ঘটনায় মামলার পর আটক দুজনকে আদালতে পাঠানো হয়েছে।

ওসি আরও বলেন, জিজ্ঞাসাবাদে দুচালক জানান— তারা চট্টগ্রাম ইপিজেড থেকে কাপড় নিয়ে ঢাকায় যাচ্ছিলেন। কিন্তু কাপড়ের মালিক কে বা কারা সেটা বলতে পারেননি। চালান সংক্রান্ত নথিও দেখাতে পারেননি। এসময় তারা বিভিন্ন বিভ্রান্তিকর তথ্য দেন। বন্দর-ইপিজেড এলাকায় কাপড় চুরির সঙ্গে বিভিন্ন সিন্ডিকেট জড়িত। ধারণা করছি, দুচালক ওই সিন্ডিকেটের সদস্য। তারা বিভিন্ন গার্মেন্টেসের কাপড় চুরি করে বিক্রির উদ্দেশ্যে ঢাকা নিয়ে যাচ্ছিল।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!