রাঙ্গুনিয়ায় শহীদ মিনার অবমাননা—শিক্ষক শিক্ষার্থীদের মানববন্ধন

রাঙ্গুনিয়ার হোছনাবাদ লালানগর উচ্চ বিদ্যালয়ের শহীদ মিনারে রাতের অন্ধকারে খেঁজুর গাছের ঢাল ও কাঁটা দিয়েছে দুর্বৃত্তরা। এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করা হয়েছে।

এদিকে এমন ন্যাক্কারজনক ঘটনার প্রতিবাদে বুধবার (৩ আগস্ট) দুপুর ১২টায় লালানগর ইউনিয়নের ৫নম্বর ওয়ার্ডের বন্দরাজ পাড়া সড়কে স্কুলের শিক্ষক-শিক্ষার্থীরা মানবনন্ধন কর্মসূচি পালন করেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, গত মঙ্গলবার বিকেলে স্কুল ছুটির পর শহীদ মিনার ঠিকভাবে ছিল। আজ (বুধবার) সকালে শিক্ষক-শিক্ষার্থীরা স্কুলে এসে দেখেন শহীদ মিনারের নিচে ও উপরে খেঁজুর গাছের ডাল-কাটা দেওয়া। পরে বিষয়টি স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি সিরাজুল করিম বিপ্লবকে জানালে তিনিসহ স্থানীয় যুবলীগ, ছাত্রলীগ নেতাকর্মীরা ঘটনাস্থল পরিদর্শন করেন। এসময় শিক্ষক-শিক্ষার্থীরা শহীদ মিনার অবমাননার প্রতিবাদে তাৎক্ষণিক মানববন্ধন করেন।

আরও পড়ুন: শ্রদ্ধা—ভালোবাসার ফুলে ভরপুর শহীদ মিনার

প্রধান শিক্ষক বাদল কুমার বড়ুয়ার সভাপতিত্বে ও মাস্টার প্রদীপ সাহার সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন স্কুলের ম্যানেজিং কমিটির সভাপতি সিরাজুল করিম বিপ্লব, সদস্য মু. মাহমুদুল হাসান, লালানগর যুবলীগ নেতা মো. হারুন, তকি উদ্দিন ও ছাত্রলীগ নেতা সোহেল বিন জব্বার।

উপস্থিত ছিলেন বেলাল হোসেন, মো. ইসমাইল, মাস্টার আবু তালেব, যিশু কুমার বিশ্বাস, আনিছুর রহমান, কৃষ্ণ চক্রবর্ত্তী, পারভীন আক্তার, জাফর আহমেদ, মো. আলমগীর, নুরুল করিম, জান্নাতুল বাকিয়া ও মওলানা সাজ্জাদ আলম প্রমুখ।

যোগাযোগ করা হলে রাঙ্গুনিয়া থানার ওসি তদন্ত মো. নুরুল ইসলাম বলেন, অভিযোগ পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছি। মঙ্গলবার রাতের কোনো এক সময় একাজ করা হয়েছে বলে ধারণা করছি। তবে ঘটনার সঙ্গে কে বা কারা জড়িত বিষয়টি তদন্ত করে দেখা হচ্ছে।

দৃষ্টি আকর্ষণ করা হলে রাঙ্গুনিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) আতাউল গনি ওসমানী বলেন, দুর্বৃত্তরা রাতের অন্ধকারে শহীদ মিনারে খেজুর কাঁটা দিয়েছে বলে শুনেছি। এটি খুবই ন্যাক্কারজনক ঘটনা। তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এমএএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!