যাবজ্জীবন দণ্ড নিয়ে ভারতী জেলে, পটরানীর হদিস নেই

চট্টগ্রামে মাদক মামলায় কক্সবাজারের দুনারীকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) চট্টগ্রাম দ্বিতীয় অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক সরওয়ার আলম এ রায় দেন।

দণ্ডিতরা হলেন— ভারতী ধর (৩৫) ও পটরানী ধর (৪০)। তাঁরা কক্সবাজার জেলার টেকনাফ থানার সাবরাং আদর্শগ্রাম আশ্রয়ণ প্রকল্প এলাকার বাসিন্দা।

আরও পড়ুন : চট্টগ্রামে মধ্যরাতে ব্যবসায়ীকে খুন, যাবজ্জীবন দণ্ডের হাছান জেলে গেলেও রাজু লাপাত্তা

জেলা পিপি ইফতেখার সাইমুল চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, সীতাকুণ্ড থানার মাদক উদ্ধার মামলায় দুনারীকে যাবজ্জীবন কারাদণ্ডসহ প্রত্যেককে ১০ হাজার টাকা অর্থদণ্ড ও অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। আসামি ভারতী ধরের উপস্থিতিতে রায় ঘোষণা করা হয়। তাকে সাজা পরোয়ানার পর কারাগারে পাঠানো হয়েছে। অন্যদিকে গ্রেপ্তারের পর জামিনে বেরিয়ে পলাতক থাকা পটরানী ধরের বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেছেন আদালত।

মামলা সূত্রে জানা গেছে, ২০২২ সালের ৫ জানুয়ারি সীতাকুণ্ডের বড় দারোগারহাট ওজন স্কেল এলাকায় ঢাকামুখী তিশা প্লাটিনাম নামে একটি যাত্রীবাহী বাসে তল্লাশির সময় চার থেকে পাঁচজন পালিয়ে যাওয়ার চেষ্টা করে। এসময় দুনারীকে গ্রেপ্তার করে র‌্যাব। পরে তাদের কাছ থেকে ৩৭ হাজার ১৫ পিস ইয়াবা উদ্ধার করা হয়। এ ঘটনায় র‌্যাব-৭ এর তৎকালীন উপপরিদর্শক মো. মনিরুজ্জামান বাদী হয়ে সীতাকুণ্ড থানায় মাদক আইনে মামলা করেন। মামলায় ১৫ জন সাক্ষীর মধ্যে ১১ জনের সাক্ষ্য উপস্থাপন করেন রাষ্ট্রপক্ষের আইনজীবী।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!