ম্যাক্স হাসপাতালের অক্ষরকাণ্ড সেবার তালিকায়, নেপথ্যে অভিযান

চট্টগ্রাম জেলার সিভিল সার্জনের নির্দেশনার পর নগরের মেহেদিবাগের ম্যাক্স হাসপাতালে চিকিৎসাসেবার মূল্য তালিকা দেওয়া হয়েছে। তবে হাসপাতাল কর্তৃপক্ষের দাবি আগেও তালিকা ছিল। এখন ছোট অক্ষর থেকে বড় অক্ষরে করা হয়েছে সেই তালিকা।

সোমবার (১৮ সেপ্টেম্বর) সন্ধ্যায় হাসপাতালটি পরিদর্শন শেষে ২৪ ঘণ্টার মধ্যে সেবার তালিকা প্রদর্শনের নির্দেশ দেন চট্টগ্রাম জেলা সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন ডেপুটি সিভিল সার্জন ডা. মো. ওয়াজেদ চৌধুরী অভি।

জানা গেছে, নগরের মেহেদিবাগ এলাকার ম্যাক্স হাসপাতালে চিকিৎসাসেবার মূল্য তালিকা পাওয়া যায়নি। এছাড়া প্রতিষ্ঠানের অনুমোদনপত্র, পর্যাপ্ত জনবল নিয়োগ, সরকার নির্ধারিত সেবার মূল্য এবং জাতীয় গাইড লাইন মানা হচ্ছে কিনা খতিয়ে দেখা হয়।

আরও পড়ুন : চট্টগ্রামে ডাক্তারের জেল, ৪ হাসপাতাল-ডায়াগনস্টিক সেন্টার সিলগালা

এদিকে খোঁজ নিয়ে জানা গেছে, নির্দেশনার পর হাসপাতাল কর্তৃপক্ষ চিকিৎসাসেবার মূল্য তালিকা আগের ছোট অক্ষর থেকে বড় অক্ষর করেছে।

এ বিষয়ে সিভিল সার্জন ডা. মো. ইলিয়াছ চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, ম্যাক্স হাসপাতালকে ২৪ ঘণ্টার মধ্যে তাদের সেবার মূল্য তালিকা প্রকাশের নির্দেশনা দেওয়া হয়েছিল। ব্যস্ততার কারণে নির্দেশনার বিষয়টি খোঁজ নিতে পারিনি। তবে শিগগির তদারকি করা হবে ।

যোগাযোগ করা হলে ম্যাক্স হাসপাতালের পরিচালক ডা. লিয়াকত আলী আলোকিত চট্টগ্রামকে বলেন, আমাদের হাসপাতালে রোগীদের চিকিৎসাসেবার মূল্য তালিকা ছিল ছোট অক্ষরে। এখন সেটি সেগুলো আমরা বড় অক্ষরে করেছি।

প্রসঙ্গত, স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশনায় সোমবার দুপুর ৩টা থেকে শুরু হওয়া অভিযানে খুলশীর ক্রিসেন্ট মেডিকেল ডায়াগনস্টিক সেন্টার, গোলপাহাড় এলাকার চিটাগাং হেলথ পয়েন্ট হসপিটাল লিমিটেড, সিএসসিআর ও মেডিকেল সেন্টার ডায়গনস্টিক সেন্টার হঠাৎ পরিদর্শন করে চট্টগ্রাম জেলা সিভিল সার্জনের প্রতিনিধি দল। এসময় এসব সেবা প্রতিষ্ঠানে বিভিন্ন অনিয়মের চিত্র উঠে আসে।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!