মৌলবাদী-সন্ত্রাসীদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ দেখানোর আহ্বান মুক্তিযুদ্ধের প্রজন্মের

২০০৫ সালের ১৭ আগস্ট “বিএনপি-জামায়াত জোট সরকার আমলে দেশব্যাপী সিরিজ বোমা হামলার কলঙ্কজনক ১৭ বছরপূর্তির প্রাক্কালে প্রতিবাদী সমাবেশ করেছে মুক্তিযুদ্ধের প্রজন্ম-বৃহত্তর চট্টগ্রাম।

বুধবার (১৬ আগস্ট) বিকেলে চট্টগ্রাম কেন্দ্রীয় শহীদ মিনার (অস্থায়ী) চত্বরে এ আয়োজন করা হয়।

সংগঠন সভাপতি আবদুল মালেক খানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন সেক্টর কমান্ডারস ফোরামের কেন্দ্রীয় সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার, চট্টগ্রাম জেলার সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, মুক্তিযুদ্ধের প্রজন্মের নির্বাহী সভাপতি অ্যাডভোকেট সাইফুন নাহার খুশী, সহসভাপতি মো. কামাল উদ্দিন ও রাজীব চন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক দীপন দাশ, মাহি আল জিসা ও ইলিয়াছ হায়দার, সাংগঠনিক সম্পাদক নবী হোসেন সালাউদ্দিন, সম্পাদকমণ্ডলীর সদস‍্য জবরুত উল্লাহ, কোহিনুর আকতার, খোরশেদ আলম, ইশতিহাদ শিপন, আবদুর রহিম, এসএম রাফি, কোহিনুর আখতার মুন্নি, পারভীন আকতার ও সুমন দাশ।

আরও পড়ুন: বিশ্বকবিকে নিয়ে মুক্তিযুদ্ধের প্রজন্ম বৃহত্তর চট্টগ্রামের আয়োজন

প্রতিবাদী সমাবেশে বক্তারা বলেন, জঙ্গিবাদ, সন্ত্রাস ও উগ্রতা মহান মুক্তিযুদ্ধে ৩০ লাখ শহীদের রক্তে অর্জিত বাংলাদেশের জন্য নয়। নতুন প্রজন্ম মুক্তিযুদ্ধের চেতনায় এই অপশক্তি রুখবেই। সিরিজ বোমা ও জঙ্গি হামলার সে ভয়াল দিনগুলো আর কোনোদিন ফিরে আসুক তা দেশপ্রেমিক জনগণ চায় না।

মৌলবাদী-সন্ত্রাসীদের বিরুদ্ধে ‘জিরো টলারেন্স’ দেখাতে সরকারের প্রতি আহ্বান জানান বক্তারা।

প্রসঙ্গত দেশের ৬৩ জেলায় একই সময়ে নৃশংস এ বোমা হামলা চালায় নিষিদ্ধ ঘোষিত জামাআতুল মুজাহিদীন বাংলাদেশ (জেএমবি) নামের জঙ্গি সংগঠন। দেশের সব জেলায় প্রায় ৫০০ পয়েন্টে এ হামলায় দুজন নিহত হন। আহত হন অন্তত ১০৪ জন।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!