চট্টগ্রামে ভুয়া ওয়ারেন্টে কারাবাস, চক্রকে ধরতে নির্দেশ সিআইডিকে

চট্টগ্রাম ভুয়া ওয়ারেন্টে গ্রেপ্তার আজিজুর রহমানকে (৫২) মুক্তি দিয়েছেন আদালত। একইসঙ্গে ভুয়া ওয়ারেন্ট জারি করা অভিযুক্তদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে অপরাধ তদন্ত বিভাগকে (সিআইডি) নির্দেশ দেওয়া হয়েছে।

বুধবার (১৩ সেপ্টেম্বর) চট্টগ্রাম জেলা ও দায়রা জজ ড. আজিজ আহমেদ ভূঁঞা এ আদেশ দেন।

আরও পড়ুন : ভুয়া ওয়ারেন্টে নিরীহ নাগরিকের কারাভোগ : বিএইচআরএফ’র উদ্বেগ

বিষয়টি নিশ্চিত করে জেলা পিপি অ্যাড. শেখ ইফতেখার সাইমুল চৌধুরী আলোকিত চট্টগ্রামকে বলেন, রাজধানীর সাভার থানার ফিরিঙ্গী কান্দা এলাকার গেদু মিয়ার ছেলে আজিজুর রহমান ভুয়া পরোয়ানায় চলতি বছরের ২৬ আগস্ট থেকে ঢাকা কেন্দ্রীয় কারাগারে আটক রয়েছেন। গত ৪ সেপ্টেম্বর তাকে ঢাকা কেন্দ্রীয় কারাগার থেকে চট্টগ্রাম কারাগারে আনা হয়। এসময় আসামিপক্ষের আইনজীবী ওয়ারেন্টটি ভুয়া বলে আদালতের নজরে আনলে বিচারক প্রশাসনিক কর্মকর্তাকে এ বিষয়ে প্রতিবেদন দাখিলের আদেশ দেন। প্রতিবেদনে ওয়ারেন্টের কোনো অস্তিত্ব পাওয়া যায়নি এবং জেলা ও দায়রা জজ আদালতের বিচারকের স্বাক্ষর জাল বলে উল্লেখ করা হয়।

জেলা পিপি আরও বলেন, আজ (বুধবার) মামলার শুনানির দিন ধার্য ছিল। প্রশাসনিক কর্মকর্তার প্রতিবেদনে ওয়ারেন্টন্টি ভুয়া উল্লেখ করায় শুনানি শেষে আজিজুরের জামিন মঞ্জুর করেন আদালত। একইসঙ্গে যারা এই জালিয়াতির সঙ্গে জড়িত তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য সিআইডি চট্টগ্রামকে নির্দেশ দেন আদালত। তদন্ত করার সময় ভুয়া ওয়ারেন্ট সৃষ্টির আলামত জব্দ করে প্রয়োজনে আসামিদের গ্রেপ্তার করার নির্দেশনা দেওয়া হয়েছে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!