বেতন না দিয়ে সপরিবার পালাল আর্জেন্টা ইন্ডাস্ট্রিয়ালের মালিক, বাড়ি ঘিরে ক্ষোভ ঝাড়লেন শ্রমিকরা

নগরে বকেয়া বেতন দাবিতে রাস্তা অবরোধ করে বিক্ষোভ করেছে আর্জেন্টা ইন্ডাস্ট্রিয়াল লিমিটেডের দেড় শতাধিক পোশাক শ্রমিক। এর আগে বাড়িতে তালা মেরে পরিবার নিয়ে পালিয়ে যান প্রতিষ্ঠানের মালিক মিজবাহ উদ্দিন।

সোমবার (২৬ সেপ্টেম্বর) সন্ধ্যা থেকে রাত ৯টা পর্যন্ত এনায়েত বাজারের বাটালী রোড এলাকায় বিক্ষোভ করেন শ্রমিকরা। এ সময় তারা প্রতিষ্ঠানের মালিক মিজবাহ উদ্দিন আহমেদের বাড়ির সামনের রাস্তায় অবস্থান নেন।

জানা যায়, নগরের মির্জাপুলে আর্জেন্টা ইন্ডাস্ট্রিয়াল লিমিটেডে ১৫০ জন শ্রমিকের দুমাসের বেতন বকেয়া রয়েছে। এছাড়া প্রতিষ্ঠানটির প্রায় ২০ জন কর্মকর্তারও তিন মাসের বেতন বকেয়া। প্রতিশ্রুতি অনুযায়ী আজ (সোমবার) শ্রমিকরা বকেয়া বেতনের জন্য আসার আগেই আর্জেন্টা ইন্ডাস্ট্রিয়াল লিমিটেডের মালিক মিজবাহ উদ্দিন বাড়িতে তালা মেরে পরিবার নিয়ে আত্মগোপনে চলে যান। এরপর শ্রমিকরা তার বাড়ির সামনে রাস্তা অবরোধ করে বিক্ষোভ শুরু করেন। এসময় শিল্প পুলিশ ও কোতোয়ালী থানা পুলিশ ঘটনাস্থলে অবস্থান নেয়।

আরও পড়ুন: বকেয়া বেতন না দিয়েই হঠাৎ বন্ধ ‘বেইজ টেক্সটাইল’, শ্রমিকরা রাস্তায়

বিক্ষোভরত কয়েকজন শ্রমিক জানান, কয়েক দফায় প্রতিশ্রুতি দিয়েও বকেয়া বেতন দিচ্ছে না মালিকপক্ষ। এর মধ্যে গত ১২ সেপ্টেম্বর বকেয়া টাকার দাবিতে শ্রমিকেরা আন্দোলন করলে কোতোয়ালী থানা পুলিশের হস্তক্ষেপে শ্রমিকদের আজ (সোমবার) বেতন পরিশোধের প্রতিশ্রুতি দেয় প্রতিষ্ঠানের মালিক মিজবাহ উদ্দিন আহমেদ। তাই প্রতিশ্রুতি মতো বকেয়া টাকার জন্য শ্রমিকেরা বাটালী রোডে অবস্থিত মিজবাহ উদ্দিনের বাড়ির সামনে রাস্তায় অবস্তান নেন।

এ বিষয়ে জানতে আর্জেন্টা ইন্ডাস্ট্রিয়াল লিমিটেডের মালিক মিজবাহ উদ্দিন আহমেদের মুঠোফোনে যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ পাওয়া যায়নি।

যোগাযোগ করা হলে কোতোয়ালী থানার ওসি (তদন্ত) আতিকুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, রাস্তা অবরোধ করে শ্রমিকদের আন্দোলনের খবর জানতে পেরে ঘটনাস্থলে ছুটে এসেছি। আমরা শ্রমিকদেরকে বোঝানোর চেষ্টা করছি। প্রতিষ্ঠানের মালিক মিজবাহ উদ্দিন বাড়িতে তালা মেরে আত্মগোপনে চলে গেছেন। শ্রমিকরা যদি আইনি প্রক্রিয়ায় যায় সেক্ষেত্রে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।

জেএন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!