নাটকীয়তার পর বিনা টিকিটেই ট্রেনে চড়ল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ভর্তিচ্ছু শিক্ষার্থীরা

ঢাকার কমলাপুর রেলস্টেশনে চট্টগ্রামগামী বিরতিহীন সুবর্ণ এক্সপ্রেস ট্রেন অবরোধ করে বিক্ষোভ করেছে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু শিক্ষার্থীরা। বিনা টিকিটে ভ্রমণের সুযোগে তারা অবরোধ তোলে নেন। ফলে সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি ১০ মিনিট পর চট্টগ্রামেের পথে রওনা দেয়।

আরও পড়ুন : চবির ভর্তি পরীক্ষা শুরু—প্রথম দিনেই মুখর ক্যাম্পাস

জানা গেছে, ঢাকা থেকে চট্টগ্রামগামী সুবর্ণ এক্সপ্রেস বিকেল সাড়ে ৪টায় চট্টগ্রামের উদ্দেশ্যে ছেড়ে যাওয়ার কথা ছিল। কিন্তু চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ভর্তিচ্ছু কয়েকশ শিক্ষার্থী টিকিটের জন্য কমলাপুর রেলস্টেশনে বিক্ষোভ শুরু করেন। একপর্যায়ে তারা সুবর্ণ এক্সপ্রেসের এসি কেবিনে উঠে পড়ে। নেমে যেতে বললে তারা স্টেশনে বিক্ষোভ শুরু করে।

এরপর তারা সুবর্ণ এক্সপ্রেস ট্রেনের বগির সঙ্গে ইঞ্জিন যুক্ত করতে বাধা দেন। পরে রেলওয়ে নিরাপত্তা বাহিনী, রেলওয়ে পুলিশ, স্টেশন মাস্টারসহ সবাই সরে যেতে অনুরোধ করেন। কিন্তু শিক্ষার্থীদের দাবি তারা সুবর্ণ এক্সপ্রেসে চট্টগ্রাম যাবেন। শেষে কয়েকশ শিক্ষার্থীকে বিনা টিকিটে শোভন চেয়ারে (নন এসি) চট্টগ্রামে আসার সুযোগ করে দিলে তারা অবরোধ তুলে নেন। এ ঘটনায় সুবর্ণ এক্সপ্রেস ট্রেনটি ১০ মিনিট দেরিতে ঢাকা ছাড়ে।

যোগাযোগ করা হলে কমলাপুর রেলস্টেশন মাস্টার মো. আবছার উদ্দিন আলোকিত চট্টগ্রামকে বলেন, চট্টগ্রাম বিশ্বিবদ্যালয়ে ভর্তিচ্ছু শতাধিক শিক্ষার্থী সুবর্ণ এক্সপ্রেসের বগির সাথে ইঞ্জিন যুক্ত করতে বাধা দেন। তাদের দাবি, তারা এই ট্রেনেই চট্টগ্রাম যাবেন। কিন্তু কারো টিকিট নেই। পরে আমরা ঝামেলা এড়াতে তাদের শোভন চেয়ারে যেতে দিই। এতে সুবর্ণ এক্সপ্রেস ১০ মিনিট দেরিতে ঢাকা ছাড়ে।

সিএম/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!