চট্টগ্রামে ককটেল বিস্ফোরণ-ভাঙচুর, বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর বিচার শুরু

নগরের বায়েজিদ থানার পৃথক দুটি নাশকতা মামলায় বিএনপি-জামায়াতের ৪৬ নেতাকর্মীর বিরুদ্ধে চার্জগঠন করে বিচার শুরুর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) চট্টগ্রাম সপ্তম অতিরিক্ত মহানগর দায়রা জজ কাজী শামসুল আরেফিনের আদালত এ আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করে রাষ্ট্রপক্ষের আইনজীবী শাকিল আজম আলোকিত চট্টগ্রামকে বলেন, আজকের ধার্য দিনে চার্জগঠন কার্যক্রম শেষ হয়েছে। আগামী ধার্য তারিখ থেকে সাক্ষ্যগ্রহণ শুরু হবে। তবে এ মামলার সব আসামি বর্তমানে জামিনে আছেন।

আরও পড়ুন: চট্টগ্রামে বিএনপি—পুলিশের রক্তক্ষয়ী সংঘর্ষ, এএসপি-ওসিসহ আহত ২৮

আদালত সূত্র জানায়, ২০১৮ সালের ১৪ অক্টোবর শেরশাহ টেক্সটাইল এলাকায় বিক্ষোভ মিছিল থেকে ককটেল বিস্ফোরণ ও গাড়ি ভাঙচুর করেন বিএনপি-জামায়াতের নেতাকর্মীরা। এ ঘটনায় বিস্ফোরক দ্রব্য আইন ও বিশেষ ক্ষমতা আইনে বায়েজিদ থানায় ৪৪ জনের বিরুদ্ধে পুলিশের পক্ষ থেকে পৃথক দুটি মামলা করা হয়। পুলিশ তদন্ত শেষে ৪৬ জনের বিরুদ্ধে চার্জশিট দাখিল করলে আসামিদের বিরুদ্ধে বিচার শুরুর আদেশ দেন আদালত।

চার্জশিটভুক্ত আসামিদের মধ্যে রয়েছেন- বিএনপির সাবেক সহদপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী, বায়েজিদ বোস্তামী থানা বিএনপির সভাপতি আবদুল্লাহ আল হারুন, সাধারণ সম্পাদক আবদুল কাদের জসিম, যুগ্ম সাধারণ সম্পাদক ডা. ফরহাদ হোসেন, বায়েজিদ বোস্তামী থানা জামায়াতের সাবেক আমীর ঈসমাইল হোসেন সিরাজী, জালালাবাদ ওয়ার্ড বিএনপির সভাপতি মো. বেলাল, সাধারণ সম্পাদক মামুন আলম, পাঁচলাইশ ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক এসএম আবুল কালাম আবু, আমিন শিল্পাঞ্চল ওয়ার্ড বিএনপির সাধারণ সম্পাদক কামরুল ইসলাম ও মহানগর যুবদলের যুগ্ম সম্পাদক এরশাদ হোসেন।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!