চট্টগ্রামে ট্রিপল মার্ডারের পলাতক খুনিকে ধরল র‌্যাব

হাটহাজারীতে চাঞ্চল্যকর ট্রিপল মার্ডার মামলার যাবজ্জীবন সাজাপ্রাপ্ত আসামি আবুল কালাম চৌধুরীকে (৭০) গ্রেপ্তার করা হয়েছে।

শুক্রবার (৭ এপ্রিল) রাত পৌনে ১টায় নগরের চান্দগাঁও এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করে র‌্যাব।

গ্রেপ্তার আবুল কালাম চৌধুরী হাটহাজারী উপজেলার চারিয়া কাজীপাড়ার মৃত আব্দুল লতিফ চৌধুরীর ছেলে।

র‌্যাব জানায়, দুপক্ষের জমি সংক্রান্ত বিরোধের জেরে ২০০৩ সালের ২৬ মে সকালে জামাল ও তার পরিবারের সদস্যরা দেশীয় অস্ত্র নিয়ে প্রতিপক্ষের ওপর হামলা চালায়। তাদের এলোপাতাড়ি গুলি, কিরিচ ও দায়ের কোপে আবুল বশর, বাদশাহ ও কাশেম নিহত হন।

আরও পড়ুন: ৪৫০ টাকার জন্য খুন করে পালিয়ে যাওয়া খুনি র‌্যাবের জালে

এ হত্যাকাণ্ডের পর জামাল ও তার পরিবারের সদস্যরা পালিয়ে যায়। পরে আসামি কালাম চেয়ারম্যান সবার অস্ত্রগুলো জমা নিয়ে কলাপাতা দিয়ে মাটি চাপা দিয়ে রাখে এবং কিরিচগুলো খালের পানিতে ফেলে দেন।

এদিকে ঘটনার পর নিহতের ভাই মফজল মাস্টার বাদী হয়ে ২০ জনকে আসামি করে হাটহাজারী থানায় মামলা করেন। মামলার তদন্ত কর্মকর্তা দীর্ঘ তদন্ত শেষে ২০ আসামির বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করেন।

পরবর্তীতে সাক্ষ্যপ্রমাণের ভিত্তিতে আসামি আবুল কালাম চৌধুরীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড, ৫০ হাজার টাকা অর্থদণ্ডে দণ্ডিত করে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

র‌্যাব-৭ এর সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো. নুরুল আবছার জানান, সাজাপ্রাপ্ত আসামি আবুল কালাম দীর্ঘদিন ধরে পলাতক ছিল। শুক্রবার রাতে গোপন সংবাদে নগরের চান্দগাঁও থানা এলাকার একটি ভাড়া বাসা থেকে তাকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তার আসামিকে সংশ্লিষ্ট থানায় হস্তান্তর করা হয়েছে।

এনইউএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!