শোষণ-বঞ্চনা থেকে মুক্তির পথ দেখায় নজরুলের কবিতা-গান : বেদার

সেক্টর কমান্ডারস ফোরামের সহসাংগঠনিক সম্পাদক বেদারুল আলম চৌধুরী বেদার বলেছেন, প্রেম-দ্রোহ-সাম্যবাদ ও জাগরণের কবি কাজী নজরুল ইসলামের কবিতা-গান শোষণ ও বঞ্চনার বিরুদ্ধে সংগ্রামে জাতিকে উদ্বুদ্ধ করেছে। মুক্তিযুদ্ধে তার গান ও কবিতা ছিল প্রেরণার উৎস। নজরুলের কবিতা, গান ও সাহিত্যকর্ম বাংলা সাহিত্যে নবজাগরণ সৃষ্টি করেছিল। তিনি ছিলেন অসাম্প্রদায়িক চেতনার পথিকৃৎ লেখক। তার কবিতা ও গান মানুষকে যুগে যুগে শোষণ ও বঞ্চনা থেকে মুক্তির পথ দেখিয়ে চলছে।

জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ৪৭তম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আলোচনা সভায় প্রধান আলোচকের বক্তব্যে তিনি এসব কথা বলেন। রোববার (২৭ আগস্ট) বিকেলে নগরের দোস্ত বিল্ডিংয়ের সংগঠন কার্যালয়ে এ আয়োজন করে মুক্তিযুদ্ধের প্রজন্ম-বৃহত্তর চট্টগ্রাম।

সংগঠন সভাপতি আবদুল মালেক খানের সভাপতিত্বে এতে বক্তব্য রাখেন চট্টগ্রাম জেলা সেক্টর কমান্ডারস ফোরামের সাধারণ সম্পাদক নূরে আলম সিদ্দিকী, সংগঠনের সহসভাপতি মো. কামাল উদ্দিন, ডা. ফজলুল হক সিদ্দিকী ও রাজীব চন্দ, যুগ্ম সাধারণ সম্পাদক দীপন দাশ ও ইলিয়াছ হায়দার, সাংগঠনিক সম্পাদক নবী হোসেন সালাউদ্দিন, সম্পাদকমণ্ডলীর সদস্য কোহিনুর আকতার, এসএম রাফি, শুভ মজুমদার, খোরশেদ আলম, রিমান চৌধুরী, সুমন দাশ, সোনিয়া চৌধুরী, এবং মো. আবছার।

আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!