ফিল্মি স্টাইলে ছিনতাই দম্পতির টাকার ব্যাগ, ২ ছিনতাইকারী ধরল ট্রাফিক সার্জেন্ট

নগরে ব্যাংক থেকে টাকা তুলে বাসায় ফেরার পথে এক দম্পতির টাকা ছিনিয়ে পালানোর সময় ২ ছিনতাইকারীকে আটক করেছে ট্রাফিক পশ্চিম বিভাগ। এসময় তাদের কাছ থেকে টাকাভর্তি একটি ব্যাগ উদ্ধার করা হয়।

বুধবার (২৬ অক্টোবর) দুপুর ২টার দিকে ইসলামী ব্যাংক হালিশহর শাখা থেকে টাকা তুলে রিকশায় বাসায় ফেরার পথে বড়পোল এলাকায় ছিনতাইয়ের শিকার হন ওই দম্পতি।

পুলিশ সূত্রে জানা যায়, আজ (বুধবার) দুপুর ২টার দিকে ছিনতাইয়ের শিকার দম্পতি হালিশহর ইসলামী ব্যাংক শাখা থেকে ডিপিএস অ্যাকাউন্টের ৩ লাখ ৪৬ হাজার টাকা নিয়ে রিকশা করে বাসায় ফিরছিলেন। এ সময় অটোরিকশা করে তিন ছিনতাইকারী তাদের পিছু নেয়। হালিশহর বড়পোল এলাকায় পোঁছলে ছিনতাইকারীরা তাদের হাতে থাকা টাকার ব্যাগ ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়।

আরও পড়ুন: ছিনতাইয়ের কবলে পুলিশের এসআই, ২ ছিনতাইকারীকে ধরল পাঁচলাইশ পুলিশ

এ সময় ওই দম্পতির চিৎকারে আশপাশের লোকজন জড়ো হয়। বিষয়টি ওই এলাকার দায়িত্বরত ট্রাফিক সার্জেন্ট নাজমুল হাসান খান ও সার্জেন্ট মহিউদ্দিন জানতে পেরে সঙ্গে সঙ্গে অটোরিকশার পিছু নেয়। পরে ধাওয়া করে টাকার ব্যাগসহ দুই ছিনতাইকারীকে আটক করেন। তবে এক ছিনতাইকারী পালিয়ে যায়।

এ বিষয়ে সিএমপির উপ-পুলিশ কমিশনার (ট্রাফিক-পশ্চিম) তারেক আহমেদ আলোকিত চট্টগ্রামকে বলেন, এক দম্পতি হালিশহর ইসলামী ব্যাংক শাখা থেকে টাকা তুলে বাসায় ফেরার পথে বড়পোল এলাকায় ছিনতাইয়ের শিকার হয়। বড়পোল এলাকায় দায়িত্বরত আমাদের ট্রাফিক সার্জেন্টরা ছিনতাইকারীদের ধাওয়া করে টাকার ব্যাগসহ দুজনকে আটক করে।

তিনি আরও বলেন, আটকদের হালিশহর থানায় হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

যোগাযোগ করা হলে হালিশহর থানার ওসি তদন্ত মো. আল মামুন আলোকিত চট্টগ্রামকে বলেন, দুছিনতাইকারীকে আমাদের কাছে হস্তান্তর করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনি প্রক্রিয়া চলমান। পরে বিস্তারিত জানানো হবে।

এদিকে ছিনতাইয়ের শিকার মশিউর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, ইসলামী ব্যাংক হালিশহর শাখা থেকে টাকা উত্তোলন করে আমি আর আমার স্ত্রী রিকশা করে বাসায় ফিরছিলাম। এ সময় ২ লাখ টাকার চটের ব্যাগটি আমার হাতে ছিল। বাকি টাকা আমার স্ত্রীর ব্যাগে ছিল। আমরা বড়পোলের একটু আগে পৌঁছলে একটি অটোরিকশক থেকে কিছু লোক আমার হাতে থাকা টাকার ব্যাগটি টান মেরে নিয়ে পালিয়ে যায়। আমরা চিৎকার করলে আশপাশের লোকজন তাদের ধরার চেষ্টা করে। কিন্তু যানজট থাকার কারণে ছিনতাইকারীরা উল্টো পথে পালিয়ে যাওয়ার চেষ্টা করেও পালাতে পারেনি। ওই সময়ে দায়িত্বরত ট্রাফিক সার্জেন্টরা ধাওয়া করে টাকার ব্যাগসহ দুজনকে আটক করে। তবে একজন পালিয়ে যায়।

তিনি আরও বলেন, এরপর ট্রাফিক সার্জেন্টরা আমাদেরকে নিয়ে হালিশহর থানায় যান। সেখানে অভিযোগ দায়ের করেছি। আর ছিনতাইকারীদের কাছ থেকে উদ্ধার করা টাকা আগামীকাল (বৃহস্পতিবার) আদালতের মাধ্যমে আমাদের কাছে বুঝিয়ে দেওয়া হবে। ছিনতাইয়ের পর আমাদের যারা সহযোগিতা করেছে তাদেরকে ধন্যবাদ জানাই। আর ছিনতাইকারীদের যারা আটক করেছে সার্জেন্ট নাজমুল হাসান খান ও সার্জেন্ট মহিউদ্দিনের প্রতি অশেষ কৃতজ্ঞতা প্রকাশ করছি।

এএইচ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!