তক্ষক ঢাকায় পাচার করতে গিয়ে জেলে মিরসরাইয়ের যুবক

মিরসরাইয়ে মো. মাসুদ (৩৫) নামে এক যুবককে পাঁচটি তক্ষকসহ আটকের পর ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (৭ ফেব্রুয়ারি) দুপুরে উপজেলার করেরহাট এলাকা থেকে তাকে আটক করা হয়। এসময় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান। এছাড়া উদ্ধার হওয়া তক্ষকগুলো একইদিন বিকেলে করেরহাট রিজার্ভ ফরেস্ট এলাকায় অবমুক্ত করা হয়।

দণ্ডপ্রাপ্ত মাসুদ নারায়ণগঞ্জ জেলার ফতুল্লা থানার মো. শামসুল হকের ছেলে।

আরও পড়ুন : মধ্যরাতে পাচার করছিল তক্ষক, বিজিবির হাতে ধরা ৪ পাচারকারী

এ বিষয়ে জোরারগঞ্জ থানার অফিসার ইনচার্জ (ওসি) আবদুল্লাহ আল হারুন আলোকিত চট্টগ্রামকে বলেন, আজ সকালে পুলিশের একটি টিম করেরহাট এলাকায় দায়িত্ব পালনকালে সন্দেহভাজন এক যুবককে আটক করে। এরপর তার ব্যাগ তল্লাশি করে পাঁচটি তক্ষক উদ্ধার করা হয়।

চট্টগ্রাম উত্তর বন বিভাগের সহকারী বন সংরক্ষক মো. হারুন বলেন, তক্ষকগুলো খাগড়াছড়ির মহালছড়ি থেকে ঢাকায় নেওয়ার সময় পথে পুলিশ আটক করে আমাদের জানায়। এরপর নির্বাহী ম্যাজিস্টেটের মাধ্যমে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অভিযুক্তকে ১৫ দিনের সাজা দেওয়া হয়। আজ বিকেলে তক্ষকগুলো করেরহাট বনে অবমুক্ত করা হয়েছে।

যোগাযোগ করা হলে উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মো. মিজানুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, মাসুদ নামে এক ব্যক্তি পাচারের উদ্দেশ্যে পাঁচটি তক্ষক নেওয়ার সময় পুলিশ আটক করে। পরে তাকে দোষী সাব্যস্ত করে ১৫ দিনের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

এএ/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!