চকরিয়ায় ৫ প্যাথলজি—টেকনাফে ৩ ক্লিনিক বন্ধ

চকরিয়ার ৫টি প্যাথলজি বন্ধ করে দিয়েছে উপজেলা প্রশাসন ও স্বাস্থ্য অধিদপ্তরের নেতৃত্বে পরিচালিত ভ্রাম্যমাণ আদালত।

রোববার (২৯মে) সকাল থেকে বিকাল পর্যন্ত চকরিয়া পৌরশহর ও বদরখালী ইউনিয়নে এ অভিযান চালানো হয়।

বন্ধ করা প্যাথলজিগুলো হলো- চকরিয়া পৌরশহরের একুশে ডায়াগনস্টিক, সেন্ট্রাল হাসপাতালের প্যাথলজি ডিপার্টমেন্ট, বদরখালী জেনারেল হাসপাতালের প্যাথলজি ডিপার্টমেন্ট, বদরখালী মডার্ণ ডায়াগনস্টিক সেন্টার 

আরও পড়ুন: চট্টগ্রামে বন্ধ হচ্ছে ৪ ক্লিনিক প্যাথলজি

ও বদরখালী ল্যাব হাউজ । এসময় সেন্ট্রাল হাসপাতাল, বদরখালী জেনারেল হাসপাতালে রোগী ভর্তি থাকায় ১৫ দিনের জন্য কার্যক্রম চালানোর সময় দেওয়া হয়। তবে নতুন রোগী ভর্তি না করানোর নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়া আরও১০/১২টি ক্লিনিক ও হাসপাতালে অভিযান চালানো হয়। এসময় অনেকেই বৈধ কাগজপত্র দেখাতে না পারায় ১৫ দিনের সময় বেঁধে দেওয়া হয়।

অভিযানে উপস্থিত ছিলেন চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের মেডিকেল অফিসার ডা.সায়েমুল ইসলাম, সেনিটারি ইন্সেপেক্টর জয়নাল আবেদিন, উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের স্টোর কিপার মো. হোসেন ও চকরিয়া থানা পুলিশ।

এদিকে টেকনাফে উপজেলা প্রশাসন এবং স্বাস্থ্য অধিদপ্তরের যৌথ উদ্যোগে পরিচালিত অভিযানে ১ ল্যাবকে জরিমানা এবং ৩ ক্লিনিক বন্ধ করা হয়েছে।

শনিবার (২৮মে) দুপুর ৩টা থেকে সন্ধ্যা পর্যন্ত হ্নীলা বাসস্টেশনে এ অভিযান পরিচালনা করা হয়। উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. কায়সার খসরু, টেকনাফ উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. টিটু চন্দ্র শীলের নেতৃত্বে এ অভিযান চালানো হয়।

আরও পড়ুন: ৭২ ঘণ্টার মধ্যে অনিবন্ধিত হাসপাতাল ক্লিনিক ডায়াগনস্টিক সেন্টার বন্ধের নির্দেশ

অভিযানে হ্নীলা ল্যাব এইড মেডিকেল অ্যান্ড প্যাথলজি সেন্টারের লাইসেন্স মেয়াদোত্তীর্ণ হওয়া ও তিনদিনের প্রশিক্ষণ নিয়ে পরীক্ষা-নিরীক্ষা চালানোর অপরাধে ৫০ হাজার টাকা জরিমানা এবং নিয়মিত ডাক্তার না বসা পর্যন্ত কার্যক্রম বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। এছাড়া হ্নীলা ডায়াগনস্টিক সেন্টার, লাইফ কেয়ার ডায়াগনস্টিক অ্যান্ড ডক্টরস চেম্বারে টেস্টের মূল্য বেশি নেওয়ার প্রমাণ পাওয়ায় সর্তক করা হয়। 

অভিযানের সময় ক্লিনিক বন্ধ করে পালিয়ে যাওয়ায় মা মনি ক্লিনিক, রুমাইছা ক্লিনিক এবং হ্নীলা ক্লিনিক বন্ধ রাখার নির্দেশনা দেওয়া হয়। 

অভিযানে টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের এমওডিসি ডা. প্রণয় রুদ্র, হ্নীলা উপজেলা স্বাস্থ্যকেন্দ্রের মেডিকেল অফিসার ডা. শংকর চন্দ্র দেবনাথ, স্যাকমো ডা. আজাদ মোহাম্মদ নুরুল হোসাইন উপস্থিত ছিলেন। 

মুকুল/বলরাম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!