টিসিবির তেল ও মেয়াদোত্তীর্ণ পণ্য রাখায় জরিমানা গুনলো ৬ দোকান

নগরে টিসিবির পণ্য ও মেয়াদোত্তীর্ণ ভেজাল পণ্য বিক্রির দায়ে ৬ প্রতিষ্ঠানকে ৯৬ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

শুক্রবার (১৬ জুলাই) সকাল ১০টা থেকে বিকাল পর্যন্ত চট্টগ্রাম জেলা প্রশাসনের সহযোগিতায় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের উপপরিচালক মো. ফয়েজ উল্যাহ্, সহকারী পরিচালক নাসরিন আক্তার ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো. হাসানুজ্জামান এ অভিযান পরিচালনা করেন।

জানা যায়, মুদির দোকানে টিসিবির পণ্য রাখায় পাঠানপাড়া এলাকার সৈয়দ স্টোরকে ৩০ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া ১২ লিটার টিসিবির সয়াবিন তেল জব্দ করা হয়। একই এলাকায় মেয়াদোত্তীর্ণ আটা ও ময়দা বিক্রির দায়ে নিউ চিটাগং স্টোরকে ১০ হাজার টাকা, মেয়াদোত্তীর্ণ দুধ, দই, মিষ্টি সংরক্ষণের দায়ে মা ডিপার্টমেন্টাল স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করে খাদ্যদ্রব্য ধ্বংস করা হয়।

এছাড়া মেয়াদোত্তীর্ণ ও অননুমোদিত ঔষধ বিক্রির দায়ে কামরাবাদ এলাকার মেডিসিন পয়েন্টকে ১০ হাজার টাকা, মূল্য তালিকা প্রদর্শন না করায় জাহাঙ্গীরের মসলার দোকানকে ১ হাজার টাকা, কেক তৈরিতে ছাপা সংবাদপত্র ব্যবহার করায় মুন্সী ফুডসকে ৩৫ হাজার টাকা জরিমানা করে ৬০ কিলোগ্রাম কেক ধ্বংস করা হয়।

ভোক্তা অধিকার চট্টগ্রাম জেলা কার্যালয়ের সহকারী প‌রিচালক মুহাম্মদ হাসানুজ্জামান বলেন, অভিযানে ক্রেতা-বি‌ক্রেতা‌দের মাস্ক প‌রিধান এবং নিরাপদ শারী‌রিক দূরত্ব বজায় রে‌খে পণ‌্য ক্রয়-বিক্রয়ের জন্য সচেতন করা হয়েছে। পণ‌্য ক্রয়ের সময় কেউ প্রতা‌রিত হ‌লে ভোক্তা অধিদপ্ত‌রের হটলাইন নম্বর ১৬১২১ এ অভিযোগ করুন।

জনস্বা‌র্থে এ ধরনের কার্যক্রম অব্যাহত থাক‌বে বলে তিনি জানান।

এএইচ/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!