ভোটার তালিকা হালনাগাদে রোহিঙ্গাদের বিষয়ে সতর্ক থাকতে হবে : জেলা প্রশাসক মমিনুর রহমান

চট্টগ্রাম জেলা প্রশাসক মো. মমিনুর রহমান বলেছেন, চট্টগ্রামের বাঁশখালী, সাতকানিয়া, সন্দ্বীপ, লোহাগাড়া ও সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরসহ বিভিন্ন স্থানে রোহিঙ্গারা তথ্য গোপন করে বসবাস করছে। সামনে সারাদেশে ভোটার তালিকা হালনাগাদ কার্যক্রমে রোহিঙ্গারা যাতে অন্তর্ভুক্ত হতে না পারে এ ব্যাপারে স্থানীয় জনপ্রতিনিধিসহ সংশ্লিষ্টদের সতর্ক থাকতে হবে। যারা বাড়ি বাড়ি গিয়ে ভোটার তালিকা হালনাগাদ করবেন তাদেরকে রোহিঙ্গাদের বিষয়ে সঠিক তথ্য দিয়ে সহযোগিতা করতে হবে।

সোমবার (১৬ মে) সকাল ১১টায় চট্টগ্রাম সার্কিট হাউজে অনুষ্ঠিত চট্টগ্রাম জেলা উন্নয়ন সমন্বয় কমিটির মাসিক উন্নয়ন সমন্বয় সভায় সভাপতির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আরও পড়ুন: একদিনে একসঙ্গে এত মানুষকে জমিসহ ঘর দেওয়ার নজির কোথাও নেই : জেলা প্রশাসক মমিনুর

জেলা প্রশাসক বলেন, আগামী ১৫ জুন বাঁশখালী উপজেলার ১৪টিসহ বিভিন্ন উপজেলার ২১টিতে ইউনিয়ন পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে । নির্বাচন সুষ্ঠ ও শান্তিপূর্ণ পরিবেশে সম্পন্ন করতে প্রয়োজনীয় সব উদ্যোগ গ্রহণ করা হয়েছে। ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে সর্বোচ্চ নিরাপত্তা নিশ্চিত করা হবে।

তিনি বলেন, চট্টগ্রামের চলমান উন্নয়ন কাজগুলো যেন দৃষ্টিনন্দন ও মানসম্মত হয় এই ব্যাপারে সংশ্লিষ্ট সকলকে আরও আন্তরিক হতে হবে। বেদখল সরকারি সম্পত্তির তালিকা করে পর্যায়ক্রমে উচ্ছেদ করা হবে। জেলা পরিষদের যেসব প্রকল্প উপজেলা পরিষদে যাচ্ছে সেগুলো সমন্বিতভাবে বাস্তবায়ন করতে হবে। সবাই যদি আন্তরিকভাবে সহযোগিতা করেন তাহলে চট্টগ্রামের উন্নয়ন আরও বেগবান হবে।

জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমানের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মু. মাহমুদ উল্লাহ মারুফের সঞ্চালনায় সভায় বক্তব্য রাখেন জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা শাব্বির ইকবাল, সিনিয়র জেলা নির্বাচন কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, অতিরিক্ত পুলিশ সুপার মো. জাহাঙ্গীর ও জেলা মুক্তিযোদ্ধা সংসদের ভারপ্রাপ্ত কমান্ডার একেএম সরোয়ার কামাল দুলু।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!