ছাত্রলীগ এবার কপাল ফাটাল চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাংবাদিকের

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) মোশাররফ শাহ নামে এক সাংবাদিককে মারধরের অভিযোগ উঠেছে শাখা ছাত্রলীগের সভাপতি রেজাউল হক রুবেলের অনুসারী ও সিএফসি গ্রুপের কর্মীদের বিরুদ্ধে।

রোববার (২৪ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টার দিকে ক্যাম্পাসের দ্বিতীয় কলা ও মানববিদ্যা অনুষদের সামনে এ ঘটনা ঘটে। পরে আহতকে সাংবাদিককে বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রে প্রাথমিক চিকিৎসা দিয়ে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

সাংবাদিক মোশাররফ শাহ দৈনিক প্রথম আলোর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় প্রতিনিধি ও চবি সাংবাদিক সমিতির সদস্য।

এ বিষয়ে ভুক্তভোগী মোশাররফ শাহ বলেন, আজ সকাল সাড়ে ১১টার দিকে উপাচার্যের কার্যালয়ে যাওয়ার সময় দ্বিতীয় কলা ও মানববিদ্যা অনুষদের সামনে ১৫ থেকে ২০ জন ছাত্রলীগ কর্মী প্রথমে পেছন থেকে ধাক্কা দেয়। এরপর ছাত্রলীগ নিয়ে প্রতিবেদন তৈরির কারণ জানতে চান। এসময় কয়েকজন কপাল ও মুখে কিল-ঘুষি দেন এবং বুকে লাথি মারেন।

আরও পড়ুন : নওফেল গ্রুপের সংঘর্ষে রক্তাক্ত চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়, রাতের আঁধারে ছাড়া পেল আটকরা

তিনিবলেন, মারধরের সময় নেতাকর্মীরা পরবর্তীতে আর ছাত্রলীগ নিয়ে প্রতিবেদন না ছাপানোর হুমকি দিয়ে বলেন, ‘আর নিউজ করিস, তারপর দেখব তোরে কে বাঁচাতে আসে। ছাত্রলীগকে নিয়ে কোনো নিউজ হবে না।’

এদিকে বিশ্ববিদ্যালয় চিকিৎসাকেন্দ্রের প্রধান চিকিৎসা কর্মকর্তা মো. আবু তৈয়ব বলেন, মোশাররফের কপালে চার সেলাই দিতে হয়েছে। হাতেও আঘাত আছে। এক্সরে করাতে হবে। উন্নত চিকিৎসার জন্য তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়েছে।

জানতে চাইলে সিএফসির নেতৃত্বে থাকা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগ সভাপতি রেজাউল হক আলোকিত চট্টগ্রামকে বলেন, এ ঘটনায় যারা জড়িত তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।

এ ঘটনার নিন্দা জানিয়ে চবি সাংবাদিক সমিতির সভাপতি মাহবুব এ রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, এর আগেও সাংবাদিক নির্যাতনের ঘটনা ঘটেছে। কিন্তু প্রশাসন কার্যকর কোনো উদ্যোগ নেয়নি। যার ফলশ্রুতিতেই আবারও এমন ঘটনা ঘটানোর দুঃসাহস দেখিয়েছে ছাত্রলীগ। এ ঘটনায় জড়িতদের বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কার ও দ্রুত সময়ের মধ্যে গ্রেপ্তার করে আইনের আওতায় আনার দাবি জানাচ্ছি।

প্রসঙ্গত, গত ১৯ জুন চবি স্টেশন চত্বরের একটি চায়ের দোকানের চেয়ারে বসাকে কেন্দ্র করে চবি সাংবাদিক সমিতির সদস্য দোস্ত মোহাম্মদের মুখে গরম চা মেরে দেন শাখা ছাত্রলীগের আইনবিষয়ক সম্পাদক খালেদ মাসুদ। এ সময় সাংবাদিক পরিচয় দিলে উপর্যপুরি লাথি মারতে থাকেন ঘটনাস্থলে উপস্থিত ছাত্রলীগ নেতাকর্মীরা। এ ঘটনায় অভিযুক্ত দুজনকে ৬ মাসের জন্য বহিষ্কার করা হয়।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!