চাক্তাইয়ে বিষাক্ত ট্যানারির বর্জ্যে তৈরি হয় পোল্ট্রি ফিড ও মাছের খাদ্য

বিষাক্ত ট্যানারির বর্জ্যে পোল্ট্রি ফিড ও মাছের খাদ্য তৈরি, অস্বাস্থ্যকর পরিবেশে সেমাই তৈরি এবং খাওয়ার অনুপযোগী ডাল ভাঙিয়ে প্যাকেট করে বিক্রির অপরাধে তিন প্রতিষ্ঠানকে সাড়ে ৩ লাখ টাকা জরিমানা করেছেন জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

বৃহস্পতিবার (১৪ মার্চ) দুপুরে নগরের চাক্তাই এলাকায় এ অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

জানা যায়, অভিযানে চাক্তাই কামাল সওদাগর ফ্যাক্টরিতে মানবদেহের জন্য ক্ষতিকর ক্রোমিয়ামযুক্ত ট্যানারি বর্জ্যে মুরগি ও মাছের খাদ্য তৈরি করার অপরাধে ম্যানেজার মো. আবু তালেবকে ২ লাখ টাকা জরিমানা করা হয়। একইসঙ্গে তিনদিনের মধ্যে এসব বিষাক্ত খাদ্য ধ্বংসের নির্দেশ দেওয়া হয়।

আরও পড়ুন : চাক্তাইয়ে মরিচ—হলুদের গুঁড়ায় কাঠের গুঁড়ি রঙ ভুসি, মালিকের জেল

এছাড়া খাবার অনুপযোগী ডাল ভাঙিয়ে প্যাকেট করে বিক্রি করায় লাকি ডাল মিলের ম্যানেজার সুজন চৌধুরীকে ১ লাখ টাকা জরিমানা করা হয়। অস্বাস্থ্যকর পরিবেশে আবাসিক ভবনের নিচতলায় ঝুঁকিপূর্ণভাবে চুলা বসিয়ে সেমাই তৈরির দায়ে ভবন মালিক মোহাম্মদ মিয়াকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।

যোগাযোগ করা হলে জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান আলোকিত চট্টগ্রামকে বলেন, পবিত্র রমজান মাসে অধিক মুনাফা লাভের আশায় যদি কেউ অসাধু কার্যক্রম চালায় তাদের কোনোরকম ছাড় দেওয়া হবে না। আমাদের গোয়েন্দা সংস্থাগুলো তৎপর রয়েছে। যেখানেই অভিযোগ পাওয়া যাবে সেখানেই ব্যবস্থা নেওয়া হবে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!