চাক্তাইয়ে মরিচ—হলুদের গুঁড়ায় কাঠের গুঁড়ি রঙ ভুসি, মালিকের জেল

নগরে ভেজাল মসলা তৈরি ও বিক্রির অপরাধে কারখানার মালিককে লাখ টাকা জরিমানার পাশাপাশি ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে। অভিযানে জব্দ করা হয়েছে ৯০০ কেজি ভেজাল মসলা।

বৃহস্পতিবার (১৮ জানুয়ারি) সকালে চাক্তাই এলাকার মিয়াখান নগরে এ অভিযান চালান জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত।

জানা যায়, চাক্তাই এলাকায় মিয়াখান নগর ব্রিজের পাশে একটি মসলা কারখানায় দীর্ঘদিন ধরে মরিচ, মসলা ও হলুদের গুঁড়োর সঙ্গে ক্ষতিকর রঙ, কাঠের গুঁড়ি ও নিম্নমানের ভুসি মিশিয়ে বিক্রি করা হচ্ছিল। এ অভিযোগে আজ সকালে অভিযান চালানো হয়। অভিযানে কারখানায় ভেজাল মরিচ, হলুদ ও মসলা বিক্রির জন্য বস্তায় ভরে রাখতে দেখা যায়।

আরও পড়ুন : চাক্তাইয়ে অভিযান—লাখ টাকা জরিমানা খেল হিফস এগ্রো ফুড 

এরপর কারখানার মালিক বাচ্চু মিয়াসহ ৪ শ্রমিক আটক করা হয়। মালিক বাচ্চু মিয়াকে ১ লাখ টাকা জরিমানা ও ১ বছর বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়। এছাড়া জব্দ করা হয় ৯০০ কেজি ভেজাল মসলা।

এ বিষয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত বলেন, অভিযানে ভেজাল মসলা তৈরি ও বিক্রির অপরাধে কারখানা মালিক বাচ্চু মিয়াকে ১ বছর কারাদণ্ড ও ১ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে ৯০০ কেজি ভেজাল মসলা।

জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান বলেন, প্রতিবছর রমজান মাসে অধিক মুনাফার আশায় অসাধু ব্যবসায়ীরা ভেজাল মসলা উৎপাদন ও বাজারজাত করেন। এবার রমজানে চট্টগ্রামে যেন ভেজাল খাদ্যদ্রব্য তৈরি ও বাজারজাত না হয় সেই বিষয়ে প্রশাসনের কঠোর নজরদারি অব্যাহত থাকবে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!