মেম্বার—প্রধান শিক্ষক সবার কাছে চাঁদা চেয়েছেন ইউএনও!

রাউজান উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) নামে একটি চক্র মোবাইল নম্বর (০১৯৫৬-৪৫৬৬১৮৬) থেকে ফোন করে বিভিন্ন অজুহাতে টাকা চাওয়ার অভিযোগ পাওয়া গেছে।

বুধবার (৩ আগস্ট) সকালে এই ফোনকলের অভিযোগ করা হয়। বিষয়টি জানাজানি হলে ইউএনও তাঁর ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে বুধবার রাত ১০টার দিকে বিষয়টি পোস্ট করে সবাইকে সতর্ক করেন।

আরও পড়ুন: পতেঙ্গায় ইজিবাইক ঘিরে চাঁদাবাজি, গিলছে বিদ্যুৎ—রাস্তায় নামলেই চাঁদা

স্থানীয় সূত্রমতে, রাউজানের প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতি, শিক্ষা প্রতিষ্ঠানের প্রধান শিক্ষক ও ইউনিয়ন পরিষদের মেম্বারদের মোবাইল নম্বরে এ ধরনের ভুয়া ফোনকল এসেছে।

শিক্ষা প্রতিষ্ঠানে ল্যাপটপ দেওয়া হবে বলে জানিয়ে ৫- ১০ হাজার টাকা উল্লেখিত নম্বরে পাঠানোর জন্য বলা হয়। ডাবুযা ইউনিয়নের মেম্বার ওবাইদুল হক চৌধুরী ও মিটু শীলের মোবাইল নম্বরে ফোন করে তাদের এলাকার প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা প্রধান শিক্ষকসহ স্কুল পরিচালনা কমিটির সভাপতিকে জানানোর কথা বলে প্রতারক চক্র।

ফোন পেয়ে মেম্বার মিটু শীল ও ওবাইদুল হক চৌধুরী তাদের এলাকার প্রাথমিক বিদ্যালয় ও মাদ্রাসা পরিচালনা কমিটির সভাপতিসহ প্রধান শিক্ষকদের ফোন করে বিষয়টি জানান। প্রতারক চক্রের ফোন পেয়ে মোবাইল নম্বরে টাকা পাঠানোর প্রস্তুতিও নিচ্ছিলেন। কিন্তু ইউএনও আবদুস সামাদ শিকদার প্রতারকের ব্যবহৃত মোবাইল নম্বরে টাকা না দেওয়ার নির্দেশনা এবং প্রতারণা থেকে সবাইকে সতর্ক থাকার অনুরোধ জানিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে পোস্ট দেন।

জানতে চাইলে ইউএনও আবদুস সামাদ শিকদার আলোকিত চট্টগ্রামকে বলেন, আমার নাম দিয়ে ফোন করেছে প্রতারক চক্র। সংবাদ পেয়ে প্রতারণা থেকে সাবধান করে ফেসবুকে পোস্ট দিয়েছি। এ বিষয়ে রাউজান থানায় জিডি করা হয়েছে।

এসএ/এসআর

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!