চট্টগ্রাম কলেজ আবারও রক্তাক্ত, ছাত্রলীগের সবুজ গ্রুপের হামলায় আহত ৩

চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের দুগ্রুপের মারামারির ঘটনায় ফেসবুকে মন্তব্য করায় এবার রক্তাক্ত হলেন ৩ ছাত্র। চট্টগ্রাম কলেজের ওই তিন ছাত্রকে মেরে রক্তাক্ত করার অভিযোগ কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ গ্রুপের বিরুদ্ধে।

বুধবার (১১ অক্টোবর) বিকেল ৫টায় কলেজ হোস্টেল গেটে এ ঘটনা ঘটে। এসময় আহত তিন ছাত্রকে ডেকে নিয়ে মারধর করা হয় বলে অভিযোগ কলেজ ছাত্রলীগ সভাপতি মাহমুদুল করিমের। তবে ঘটনার বিষয়ে কিছু জানা নেই বলে জানান সুভাষ মল্লিক সুভাষ।

আরও পড়ুন: ‘ছাত্রলীগ থেকে গুণ্ডা—সন্ত্রাস বের হয়’ বললেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সেই নেতা

আহত শিক্ষার্থীরা হলেন- ডিগ্রি দ্বিতীয় বর্ষের ছাত্র মেহেরাজ সিদ্দিকী পাভেল, ইতিহাস বিভাগের প্রথম বর্ষের ছাত্র ফয়সাল মাহমুদ মিনহাজ ও ইসলামের ইতিহাস বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্র জাহেদ অভি।

জানা গেছে, চট্টগ্রাম কলেজের ওই তিন শিক্ষার্থীকে আজ (বুধবার) বিকেল ৫টার দিকে কলেজ ক্যাম্পাস থেকে হোস্টেল গেটে ডেকে নিয়ে যান সুভাষ মল্লিক সবুজের অনুসারীরা। এরপর লাঠিসোটা দিয়ে তাদের বেধড়ক পেটানো হয়। মারধরে তাদের শরীরের বিভিন্ন অংশে জখম হয়। একপর্যায়ে ইতিহাস বিভাগের প্রথম বর্ষের ছাত্র ফয়সাল মাহমুদ মিনহাজের পেটে ছুরিকাঘাত করা হয়। পরে তাদের উদ্ধার করে চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে নিয়ে যাওয়া হয়।

ভুক্তভোগী শিক্ষার্থীরা জানায়, সুভাষ মল্লিক সবুজের নেতৃত্বে সাজ্জাদ আব্দুল্লাহ, জিয়াউদ্দীন আরমান, মনির উদ্দিন রিহান, এহসানুল হক মিলন, জায়েদুল ইসলাম, মিজানুর রহমান, হৃদয়, মারুফ, শহীদ মিলে তাদের মেরে রক্তাক্ত করে। পরে তারা চমেক হাসপাতালে চিকিৎসা নিয়ে বাসায় ফিরেন।

এ বিষয়ে জানতে চাইলে সভাপতি মাহমুদুল করিম আলোকিত চট্টগ্রামকে বলেন, দীর্ঘদিন ধরে সবুজ ও তার অনুসারীরা সাধারণ শিক্ষার্থীদের অহেতুক মারধর করে আসছে। শুধু তাই নয়, আমার কর্মীদেরও মারধর করে তারা। কলেজ ক্যাম্পাসে তারা সবসময় সাধারণ শিক্ষার্থীদের র‌্যাগিংয়ের ওপর রাখে। তাদের মূল উদ্দেশ্য হলো চকবাজার এলাকায় আমাদের রাজনীতি করতে দিবে না, চট্টগ্রাম কলেজে আমরা রাজনীতি করতে পারবো না।

তিনি আরও বলেন, আহত শিক্ষার্থীদের পক্ষে আইনি ব্যবস্থা নেওয়ার প্রস্তুতি চলছে।

আরও পড়ুন: নওফেল—টিনু গ্রুপের দ্বন্দ্বে রক্ত ঝরল চট্টগ্রাম কলেজে, হাসপাতালে ৮ ছাত্র

অভিযোগের বিষয়ে জানতে চাইলে সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ উত্তেজিত হয়ে বলেন, এ বিষয়ে আমি কিছু জানি না। ঘটনাস্থলে পুলিশ গেছে।

যোগাযোগ করা হলে চকবাজার থানার অফিসার ইনচার্জ (ওসি) মনজুর কাদের মজুমদার আলোকিত চট্টগ্রামকে বলেন, চট্টগ্রাম কলেজের হোস্টেল গেট এলাকায় দুগ্রুপের সঙ্গে মারামারির ঘটনা ঘটেছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক। ঘটনাস্থলে পুলিশ মোতায়েন আছে।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!