‘ছাত্রলীগ থেকে গুণ্ডা—সন্ত্রাস বের হয়’ বললেন চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সেই নেতা

দুগ্রুপের সংঘর্ষের পর চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ গণমাধ্যমে ছাত্রলীগকে ‘সন্ত্রাস’ বলে আখ্যা দিয়েছেন। তিনি বলেন, ‘ছাত্রলীগ থেকে গুণ্ডারা বের হয়, সন্ত্রাসরা বের হয়। ছাত্রলীগ করতে করতে বর্তমানে ছাত্রলীগ কীভাবে করতে হয়, তা আমি জানি। তাছাড়া হাজার হাজার সংগঠক আমি তৈরি করেছি। আমাকে শেখাতে হবে না কিভাবে কী করতে হবে।’

মঙ্গলবার (২০ সেপ্টেম্বর) দুপুরে কলেজ ক্যাম্পাসের ইতিহাস বিভাগের সামনে বাকবিতণ্ডার পর উদ্ভিদবিদ্যা বিভাগের সামনে ছাত্রলীগের দুগ্রুপের মধ্যে মারামারির ঘটনা ঘটে।

এতে সাধারণ শিক্ষার্থীসহ আহত হন অন্তত ১০ জন। আহত শিক্ষার্থীরা চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রাথমিক চিকিৎসা শেষে বাড়ি ফিরেছেন। তবে আশরাফুল ইসলাম রাজ (২০) নামের এক ছাত্র গুরুতর আহত হওয়ায় তাঁকে মেডিকেলের ২৪ নম্বর ওয়ার্ডে ভর্তি করা হয়েছে।

আরও পড়ুন: নওফেল—টিনু গ্রুপের দ্বন্দ্বে রক্ত ঝরল চট্টগ্রাম কলেজে, হাসপাতালে ৮ ছাত্র

সাধারণ সম্পাদক সুভাষ মল্লিক সবুজ চ্যালেঞ্জ করে বলেন, ‘হেডাম থাকলে সভাপতি মাহমুদুল করিম যদি সামনাসামনি দাঁড়িয়ে ফাইট করতে পারে, তবে আমি জুতার মালা পড়ে চট্টগ্রাম কলেজ থেকে চলে যাবো।’

এর আগে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে চট্টগ্রাম কলেজ ছাত্রলীগের শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল অনুসারীর সঙ্গে কাউন্সিলর টিনু গ্রুপের অনুসারীদের রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটে। মারমারির ঘটনায় প্রাণীবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধানের কক্ষেও ভাংচুর করে ছাত্রলীগের দুগ্রুপ। এ ঘটনায় কলেজ ক্যাম্পাসে পুলিশ মোতায়েন রয়েছে।

যদিও উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বিভিন্ন সময় দাবি করে আসছেন, তার কোনো গ্রুপ নেই। তবে চট্টগ্রাম শহরে আওয়ামী লীগের রাজনীতিতে রয়েছে নওফেল গ্রুপের অস্তিত্ব।

এদিকে চট্টগ্রাম কলেজে ছাত্রলীগের দুগ্রুপে রক্তক্ষয়ী সংঘর্ষের ঘটনা ঘটলেও তা জানেন না চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক প্রদীপ চৌধুরী!

যোগাযোগ করা হলে চট্টগ্রামের দায়িত্বে থাকা এই কেন্দ্রীয় ছাত্রলীগ নেতা আলোকিত চট্টগ্রামকে বলেন, চট্টগ্রাম কলেজে মারামারির বিষয়টি আমি জানি না। তাছাড়া সেখানে সবুজ কী বলেছে তাও জানি না। এ বিষয়ে খোঁজ-খবর নিতে হবে। তাছাড়া সেখানে যারা আছে তাদের কাছ থেকে বিষয়টি জানতে হবে। আসলে বিষয়টি কী?

আরএস/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!