চট্টগ্রামে ব্যস্ত সড়কে পুলিশই ঠেললেন হুইলচেয়ার, পার হলেন প্রতিবন্ধী

নগরের ব্যস্ততম বড়পোল মোড়ে দীর্ঘ যানজট। ট্রাফিক পুলিশও ব্যস্ত যানজট নিরসনে। এমনই মুহূর্তে হুইলচেয়ারে বসা এক পঙ্গু রাস্তা পার হওয়ার জন্য অপেক্ষা করছেন। কিন্তু ব্যস্ত এই রাস্তা পার হওয়ার ক্ষমতা যে তাঁর নেই!

রাস্তা পার হওয়া নিয়ে যখন পঙ্গু লোকটি অস্থির ঠিক সেই মুহূর্তে এগিয়ে গেলেন চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের (সিএমপি) পশ্চিম ট্রাফিক বিভাগের এটিএসআই মিজানুর রহমান। ভীষণ ব্যস্ততার মাঝেই হুইলচেয়ার ঠেলে রাস্তা পার করে দিলেন সেই পঙ্গু মানুষটিকে।

রোববার (১২ সেপ্টেম্বর) দুপুরে ১টার চিত্র এটি। এমন দৃশ্যে চোখ আটকে যায় আশপাশের পথচারীদের।

বড়পোল মোড়ের এক স্থানীয় দোকানদার আলোকিত চট্টগ্রামকে বলেন, অনেক পথচারীই রাস্তা পারাপার হচ্ছেন, কিন্তু পঙ্গু লোকটিকে পার করে দিতে কেউই এগিয়ে আসেননি। ট্রাফিক পুলিশের এমন কাজ সত্যিই প্রশংসনীয়।

জানতে চাইলে এটিএসআই মিজানুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, দুপুর ১টার দিকে বড়পোল মোড়ে দীর্ঘ যানজট। তখন আমি যানজট নিরসনে কাজ করছিলাম। হঠাৎ দেখি এক পঙ্গু লোক হুইলচেয়ারে বসে অপেক্ষা করছেন রাস্তা পার হওয়ার জন্য। তাই আমি এগিয়ে গিয়ে অন্য গাড়িগুলো থামিয়ে তাঁকে রাস্তা পার করে দিলাম।

এ বিষযে দৃষ্টি আকর্ষণ করা হলে সিএমপি’র ট্রাফিক পশ্চিম বিভাগের উপপুলিশ কমিশনার তারেক আহম্মদ বলেন, একজন অসহায় পঙ্গুকে রাস্তা পারাপারে মানবিকতার দৃষ্টান্ত স্থাপন করেছেন মিজানুর রহমান। প্রত্যেক পুলিশ সদস্যের এমন মানবিক হওয়া দরকার।

রানা/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!