চট্টগ্রামে বাসে ইয়াবা নিয়ে আসা যুবকের ৫ বছরের দণ্ড

চট্টগ্রাম নগরের আকবরশাহ থানার ১শ’ পিস ইয়াবা উদ্ধারে করা মামলায় মো. জসিম উদ্দীন (৩০) নামে এক যুবককে পাঁচ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

সোমবার (৩০ অক্টোবর) চট্টগ্রাম চতুর্থ অতিরিক্ত মহানগর দায়রা জজ শরীফুল আলম ভূঁঞার আদালত এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত জসিম উদ্দীন কক্সবাজার জেলার টেকনাফ থানার হ্নীলা ইউনিয়নের হোসেন মেম্বার বাড়ির মৃত নূর আহম্মদের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর মো. নোমান চৌধুরী আলোকিত চট্টগৈামকে বলেন, মাদক আইনের মামলার অভিযোগ প্রমাণিত হওয়ায় মো. জসিম উদ্দীনকে পাঁচ বছর সশ্রম কারাদণ্ড, পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ৬ মাস বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামি অনুপস্থিত থাকায় তার বিরুদ্ধে সাজা পরোয়ানামূলে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

মামলার অভিযোগ সূত্রে জানা গেছে, ২০১৬ সালের ১৩ ফেব্রুয়ারি নগরের আকবরশাহ থানার সিটি গেইট এলাকায় ঢাকাগামী বাস থেকে নেমে হেঁটে যাওয়ার সময় মো. জসিম উদ্দীনকে পুলিশ আটক করে। এ সময় তার কাছ থেকে ১শ’ পিস ইয়াবা উদ্ধার করা হয়।

এ ঘটনায় তৎকালীন আকবরশাহ থানার এসআই জাফর আহম্মেদ বাদী হয়ে থানায় মাদক আইনে মামলা করেন। তদন্ত শেষে একই বছরের ১৪ মার্চ আদালতে অভিযোগপত্র দেন তৎকালীন আকবরশাহ থানার এসআই বিমল কর্মকার।

এরপর ২০১৭ সালের ৩০ মার্চ জসিম উদ্দিনের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরু হয়। এ মামলায় ছয়জন সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!