চট্টগ্রামে প্রবল বৃষ্টির শঙ্কা, সর্বোচ্চ বৃষ্টিপাত-তাপমাত্রা সীতাকুণ্ডে

চট্টগ্রামে আবারও প্রবল বৃষ্টির শঙ্কা দেখা দিয়েছে। গতকাল (২৫ আগস্ট) দেশের সর্বোচ্চ বৃষ্টিপাত ও সর্বোচ্চ তাপমাত্রার রেকর্ড করেছে সীতাকুণ্ড।

চট্টগ্রামসহ দেশের পাঁচ বিভাগে অতিভারী বৃষ্টিপাতের পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অফিস। শনিবার (২৬ আগস্ট) বিকেল পর্যন্ত চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ ও সিলেট বিভাগের কোথাও কোথাও ভারী (৪৪-৮৮ মিলিমিটার) থেকে অতিভারী (৮৯ মিলিমিটার বা তারও বেশি) বর্ষণ হতে পারে।

আবহাওয়া অফিস জানায়, বর্তমানে মৌসুমি বায়ুর অক্ষ রাজস্থান, হরিয়ানা, উত্তর প্রদেশ, বিহার, পশ্চিম বঙ্গ ও বাংলাদেশের উত্তরাঞ্চল হয়ে আসাম পর্যন্ত বিস্তৃত। এর একটি বর্ধিতাংশ উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। মৌসুমি বায়ু বাংলাদেশের ওপর সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে মাঝারি অবস্থায় রয়েছে।

আরও পড়ুন: বজ্রসহ বৃষ্টির শঙ্কায় চট্টগ্রাম

২৬ আগস্ট সন্ধ্যা পর্যন্ত চট্টগ্রাম, রংপুর, রাজশাহী, ময়মনসিংহ, ঢাকা, খুলনা, বরিশাল ও সিলেট বিভাগের অধিকাংশ জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও মাঝারি ধরনের ভারী থেকে অতিভারী বর্ষণ হতে পারে।

সারাদেশে দিন এবং রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকবে। আগামী দুদিনে বৃষ্টিপাতের প্রবণতা হ্রাস পেতে পারে। বর্ধিত ৫ দিনে আবহাওয়ার সামান্য পরিবর্তন হতে পারে।

২৫ আগস্ট দেশে সর্বোচ্চ বৃষ্টিপাত হয় চট্টগ্রামের সীতাকুণ্ডে, ১৪৪ মিলিমিটার। সর্বোচ্চ তাপমাত্রাও রেকর্ড করা হয়েছে সীতাকুণ্ডে, ৩৩ ডিগ্রি সেলসিয়াস।

আরবি/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!