চট্টগ্রামে পেঁয়াজের দামে লাগাম টানতে ৬ ম্যাজিস্ট্রেট, ধরা খেল ১৮ দোকানি

চট্টগ্রামে বেশি দামে পেঁয়াজ বিক্রি করায় ১৮ দোকানিকে ৬৪ হাজার টাকা জরিমানা করেছেনে জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত। এসময় সতর্ক করা হয়েছে আরও ৫০ দোকানিকে।

মঙ্গলবার (১২ ডিসেম্বর) সকালে জেলা প্রশাসনের ৬ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট নগরের বিভিন্ন বাজারে এ অভিযান চালান।

জানা যায়, নগরের কর্ণফুলী বাজারে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক। এসময় বেশি দামে পেঁয়াজ বিক্রি ও ক্রয়-বিক্রয় রসিদ না থাকায় সাকিব স্টোরকে ৫ হাজার টাকা, ফিরোজ স্টোরকে ৫ হাজার টাকা, আবদুল হাকিম স্টোরকে ১০ হাজার টাকা, খাজা স্টোরকে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

নগরের চাক্তাই বাজারে নির্বাহী ম্যাজিস্ট্রেট রাকিবুল ইসলাম একটি মামলায় ১০ হাজার টাকা জরিমানা করেন।

আরও পড়ুন : এবার ধরা খেল বহদ্দারহাট কাঁচাবাজারের ৮ দোকানি

এদিকে নগরের পাহাড়তলী বাজারে বাড়তি দামে পেঁয়াজ বিক্রি করায় ৮ মামলায় ১০ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট হিমাদ্রী খীসা।

এছাড়া নগরের রিয়াজউদ্দিন বাজারে একই অপরাধে অভিযান চালিয়ে দুটি দোকানকে ৮ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট আবদুল্লাহ খায়রুল ইসলাম চৌধুরী।

কাজির দেউড়ি বাজারের তিনটি দোকানকে ৬ হাজার টাকা জরিমানা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ফেরদৌস আরা।

অন্যদিকে আগ্রাবাদের চৌমুহনী এলাকার কর্ণফুলী মার্কেটে অভিযান চালান নির্বাহী ম্যাজিস্ট্রেট তৌহিদুল ইসলাম। এসময় তিনি একজন ক্রেতার কাছে ২ কেজির বেশি বিক্রি না করা এবং কেজি ১২০ টাকার বেশি পেঁয়াজ বিক্রি না করতে ব্যবসায়ীদের সতর্ক করেন।

এ বিষয়ে জেলা প্রশাসক আবুল বাসার মো. ফখরুজ্জামান বলেন, পাইকারি বাজারের পাশাপাশি খুচরা বাজারেও মনিটরিং করা হচ্ছে। ১৫টি উপজেলা ও মহানগরে ২১ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট বাজার মনিটরিং ও মোবাইল কোর্ট পরিচালনা করেছেন। পেঁয়াজের দাম নিয়ন্ত্রণে না আসা পর্যন্ত অভিযান অব্যাহত থাকবে।

নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ওমর ফারুক আলোকিত চট্টগ্রামকে বলেন, আজকের অভিযানে ১৬টি মামলায় মোট ৬৪ হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!