এবার ধরা খেল বহদ্দারহাট কাঁচাবাজারের ৮ দোকানি

নগরে বিভিন্ন দোকান থেকে ৪৫৩ কেজি পলিথিন জব্দ এবং পলিথিনের শপিং ব্যাগ মজুদ করায় ৮ দোকানিকে ১ লাখ ৩৫ হাজার টাকা জরিমানা করেছে চট্টগ্রাম জেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (১০ জুলাই) বিকেল ৪টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত বহদ্দারহাট কাঁচাবাজারে এ অভিযান চালানো হয়। অভিযানে নেতৃত্ব দেন চট্টগ্রাম জেলা প্রশাসনের পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান এবং আগ্রাবাদ সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট গালিব চৌধুরী।

আরও পড়ুন : রিয়াজউদ্দিন বাজারে ধরা খেল কাঁচামরিচের ৩ আড়ত

এ বিষয়ে পতেঙ্গা সার্কেলের সহকারী কমিশনার (ভূমি) ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মিজানুর রহমান আলোকিত চট্টগ্রামকে বলেন, চট্টগ্রামকে পলিথিনমুক্ত নগর হিসেবে গড়ে তুলতে জেলা প্রশাসক মহোদয়ের নির্দেশনায় বহদ্দারহাট কাঁচাবাজার এলাকায় আজকের এ অভিযান চালানো হয়েছে। এসময় ৪৫৩ কেজি পলিথিন জব্দসহ ৮ দোকানিকে ১ লাখ ৩৫ হাজার টাকা অর্থদণ্ড দেওয়া হয়েছে।

তিনি বলেন, ১ জুলাই থেকে চট্টগ্রামে পলিথিন ব্যবহার সম্পূর্ণভাবে নিষিদ্ধ করা হয়েছে। পরিবেশের জন্য ক্ষতিকর সকল প্রকার পলিথিন ব্যাগ ও পলিইথাইলিনজাত দ্রব্য ব্যবহার, বাজারজাতকরণ, বিক্রয়, প্রদর্শন ও মজুদ বন্ধে অভিযান অব্যাহত থাকবে।

অভিযানে পরিবেশ অধিদপ্তর, চট্টগ্রাম মহানগর কার্যালয় ও চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের সদস্যরা সহায়তা করেন।

এআইটি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!