চট্টগ্রামে নয়া কর্মসূচিতে বিএনপি, নাসিমন ভবনে কড়া পাহারায় পুলিশ

কাজির দেউড়ি নাসিমন ভবনের মহানগর বিএনপি অফিসের সামনে কড়া পাহারায় রয়েছে পুলিশ। বিভিন্ন পদমর্যাদার প্রায় ১৮ জন পুলিশ সেখানে দায়িত্ব পালন করছেন। তবে বিএনপির নেতাকর্মীদের আনাগোনা নেই। বন্ধ দলীয় কার্যালয়ও।

রোববার (১১ ডিসেম্বর) সকালে সরেজমিন কাজির দেউড়ি নসিমন ভবন মহানগর কার্যালয়ে গিয়ে দেখা গেল এমন চিত্র।

এদিকে নগর বিএনপি নেতারা বলছেন, ঢাকার সমাবেশের পর উজ্জীবিত সবাই। আগামীতে দলীয় নেতাকর্মীদের মুক্তি, সরকার পতনসহ ১০ দফা দাবিতে কর্মসূচি পালন করা হবে।

দলীয় সূত্রে জানা গেছে, ঢাকার সমাবেশে যোগ দেওয়া নেতাকর্মীদের অনেকে এখনও চট্টগ্রামে পৌঁছাননি। এ কারণে কার্যালয়ে নেতাকর্মীদের আনাগোনা কম। তবে দলীয় কার্যালয়ে যেতে কোনো বাধা নেই।

আরও পড়ুন: নির্বাচনী বৈতরণী পার হতেই প্রপাগান্ডা ছড়াচ্ছে বিএনপি-জামায়াত : আ জ ম নাছির

আরও জানা গেছে, আগামী ১৩ ডিসেম্বর দলের নেতাকর্মীদের গ্রেপ্তার ও পুলিশি হামলার প্রতিবাদে এবং ২৪ ডিসেম্বর কেন্দ্র ঘোষিত সরকারের পদত্যাগসহ ১০ দফা দাবিতে নগর ও জেলা পর্যায়ে বিক্ষোভ কর্মসূচি পালন করা হবে।

এ ব্যাপারে মহানগর বিএনপির দপ্তর সম্পাদক মো. ইদ্রিস আলী বলেন, ঢাকার সমাবেশের পর নেতাকর্মীরা সকলেই উজ্জীবিত। আগামী ১৩ ডিসেম্বর দলের নেতাকর্মীদের মুক্তি ও ২৪ ডিসেম্বর সরকার পতনসহ ১০ দফা দাবিতে মহানগর দলীয় কার্যালয় ও জেলা পর্যায়ে কর্মসূচি পালন করা হবে।

দলীয় কার্যালয়ের সামনে পুলিশের অবস্থানের বিষয়ে জানতে চাইলে তিনি বলেন, দলীয় কার্যালয়ে যেতে নেতাকর্মীদের কোনো বাধা নেই।

এদিকে চট্টগ্রাম দক্ষিণ জেলা বিএনপির আহ্বায়ক আবু সুফিয়ান বলেন, সরকারের জুলুম-নির্যাতনের পরও আমরা আন্দোলন চালিয়ে যাচ্ছি। ঢাকার সমাবেশের পর আমরা আরও বেশি উজ্জীবিত। সামনে আরও কঠোর কর্মসূচি পালন করা হবে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!