চট্টগ্রামে ‘নতুন ফাঁদে’ ছিনতাই, পানিতে নেশা মিশিয়ে অটোরিকশা নিয়ে উধাও

নগরে নেশাজাতীয় দ্রব্য পান করিয়ে অটোরিকশা ছিনতাই চক্রের ২ সদস্যকে গ্রেপ্তার করেছে পুলিশ। এ সময় ছিনতাই করা তিনটি অটোরিকশা উদ্ধার করা হয়।

গ্রেপ্তাররা হলেন— লোহাগাড়ার চরম্বা ইউনিয়নের মাইজভিলা এলাকার মৃত ইউসুফের ছেলে মো. রায়হান (২৯) ও জসিমের বাড়ির সিরাজুল ইসলামের ছেলে রবিউল হোসেন রমিজ (২৫)।

পুলিশ জানায়, গত ২১ জুন রাতে আব্দুল মন্নান প্রকাশ মান্নান অটোরিকশা নিয়ে কোতোয়ালী থানার হোসেন শহীদ সোহরাওয়ার্দী রোডের হোটেল ক্যাফে জামানের সামনে আসে। এ সময় অজ্ঞাত দুযুবক অটোরিকশা ভাড়া নিয়ে কর্ণফুলী থানার মইজ্জ্যার টেক মোড়ে যায়। পথে অটোরিকশা চালকের সঙ্গে সুসম্পর্ক তৈরি করে সেখানে চায়ের সঙ্গে তাকে চেতনানাশক দ্রব্য মিশিয়ে পান করানো হয়। এরপর তাকে অজ্ঞান করে অটোরিকশা ও গাড়ির কাগজপত্র নিয়ে যায়। এ ঘটনায় কোতোয়ালী থানায় মামলা দায়ের করা হয়।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাহিদুল কবির বলেন, নেতাজাতীয় দ্রব্য পান করিয়ে সিএনজি অটোরিকশা ছিনতাই চক্রের দুই সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। এই চক্রের সদস্যরা প্রথমে টার্গেট ঠিক করে। তারপর সুবিধামতো জায়গায় গিয়ে অটোরিকশা ছিনতাই করে। চক্রের সদস্যরা যাত্রীবেশে অটোরিকশায় উঠে। বিভিন্ন গ্রুপে ভাগ হয়ে অজ্ঞান করার জন্য অটোরিকশা চালককে নেশাজাতীয় দ্রব্য সেবন করিয়ে কিংবা স্প্রে প্রয়োগ করে ছিনতাই করে থাকে।

এসআই/আলোকিত চট্টগ্রাম

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!