চট্টগ্রামে থানা হেফাজতে দুদক কর্তার মৃত্যু—আবারও বদলির খড়গ

চট্টগ্রামে থানা হেফাজতে মারা যাওয়া দুর্নীতি দমন কমিশনের (দুদক) অবসরপ্রাপ্ত উপপরিচালক সৈয়দ মো. শহীদুল্লাহর স্ত্রীর মামলার পর আবার এসেছে বদলির খড়গ। এবার বদলি করা হয়েছে চান্দগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিবুর রহমানকে।

সোমবার (১৬ অক্টোবর) চট্টগ্রাম মেট্টোপলিটন পুলিশের (সিএমপি) অতিরিক্ত পুলিশ কমিশনার (প্রশাসন ও অর্থ) এমএ মাসুদ স্বাক্ষরিত এক আদেশে তাঁকে বদলি করা হয়।

অফিস আদেশে জানানো হয়, চান্দগাঁও থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) মনিবুর রহমানকে উপপুলিশ কমিশনার (পশ্চিম) কার্যালয়ে পুলিশ পরিদর্শক (অপরাধ) হিসেবে বদলি করা হলো। এছাড়া তার স্থানে স্থলাভিষিক্ত করা হয় মো. ছাবেদ আলীকে। তিনি উপপুলিশ কমিশনার (পশ্চিম) কার্যালয়ে পুলিশ পরিদর্শক (অপরাধ) হিসেবে কর্মরত ছিলেন।

আরও পড়ুন : চট্টগ্রামে দুদক কর্তার মৃত্যুর ঘটনায় মামলা, ফেঁসে যাচ্ছে সেই কথিত যুবলীগ নেতা জসিম

এর আগে একইদিন থানা হেফাজতে মৃত্যুর ঘটনায় চান্দগাঁও থানার ওসি ও তিন পুলিশ সদস্যসহ নয়জনের বিরুদ্ধে মামলা করেন নিহতের স্ত্রী ফৌজিয়া আনোয়ার। সেই মামলায় চার নম্বর আসামি হিসেবে পুলিশ পরিদর্শক মনিবুর রহমানের নাম রয়েছে। আদালত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) তদন্তের দায়িত্ব দিয়েছেন।

মামলায় অন্য অভিযুক্তরা হলেন— চান্দগাঁও থানার অফিসার ইনচার্জ (ওসি) খায়রুল ইসলাম, এএসআই মো. ইউসুফ আলী, এএসআই সোহেল রানা, শহীদুল্লাহর প্রতিবেশী এসএম আসাদুজ্জামান, কথিত যুবলীগ নেতা জসিম উদ্দিন, মো. লিটন, রনি আক্তার তানিয়া ও কলি আক্তার।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!