চট্টগ্রামে এসকাফ সিরাপের চালান আনা যুবককে জেলে থাকতে হবে ১৪ বছর

ফটিকছড়িতে ১৯২ বোতল ‘এসকাফ সিরাপ’ (মাদক) উদ্ধার মামলায় মো. মহসিন (৩৪) নামে এক আসামিকে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৯ নভেম্বর) চট্টগ্রাম সিনিয়র দায়রা জজ আজিজ আহমেদ ভূঞা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত মো. মহসিন চট্টগ্রাম ফটিকছড়ি উপজেলার মাইজভাণ্ডার পশ্চিমপাড়া বদিউদ্দিন মৌলভীর বাড়ির মৃত শামছুল আলমের ছেলে।

বিষয়টি নিশ্চিত করে চট্টগ্রাম জেলা পিপি শেখ ইফতেখার সাইমুল চৌধুরী বলেন, আসামির বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইন-২০১৮ এর ৩৬ (১) টেবিলের ১৩ (গ) ধারায় ১৪ বছরের সশ্রম কারাদণ্ড, ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের বিনাশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

আরও পড়ুন : শত বোতল ফেনসিডিল লুকিয়ে রাখা যুবককে ১৪ বছর জেলে থাকতে হবে

তিনি আরও বলেন, রায় ঘোষণার সময় আসামিকে কারাগার থেকে আদালতে আনা হয়। পরে তাকে সাজা পরোয়ানা মূলে আবার কারাগারে পাঠানো হয়।

মামলার অভিযোগ থেকে জানা গেছে, ২০২২ সালের ১৫ ফেব্রুয়ারি সন্ধ্যায় চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার মাইজভাণ্ডার দরবার শরীফ এলাকার পূর্ব আজির নগর লিটন সওদাগরের গরুর খামারের সামনে থেকে র‌্যাব-৭ মহসিনকে আটক করে। এসময় তার কাছে থাকা দুটি বস্তা থেকে ১৯২ বোতল এসকাফ সিরাপ উদ্ধার করে। পরদিন ১৬ ফেব্রুয়ারি এ ঘটনায় র‌্যাবের ডিএডি মো. আবুল কাশেম বাদী হয়ে ফটিকছড়ি থানায় মাদক আইনে মামলা করেন।

এরপর একই বছরের ৩১ মার্চ আদালতে চার্জশিট জমা দেন মামলার তদন্ত কর্মকর্তা আনোয়ার হোসেন মোল্লা। এ মামলায় চার্জ গঠনের পর ১২ জন সাক্ষীর সাক্ষ্য উপস্থাপন করে রাষ্ট্রপক্ষ।

আরএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!