চট্টগ্রামে ইমামদের টাকা দিয়ে মামলা খেলেন সাংসদ মহিউদ্দিন বাচ্চু

মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের সরকারি অনুদানের চেক বিতরণ করায় চট্টগ্রাম-১০ (খুলশি-ডবলমুরিং-পাহাড়তলী) আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মো. মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

বৃহস্পতিবার (১৬ জানুয়ারি) চট্টগ্রাম চতুর্থ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মো. সালাউদ্দিনের আদালতে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে আচরণবিধি লঙ্ঘন করায় মামলাটি করেন ডবলমুরিং থানার নির্বাচন কর্মকর্তা মু. মোস্তফা কামাল।

বিষয়টি নিশ্চিত করে আদালতের বেঞ্চ সহকারী তারিকুল ইসলাম আলোকিত চট্টগ্রামকে বলেন, নির্বাচনী আচরণবিধি লঙ্ঘনের অভিযোগে চট্টগ্রাম-১০ আসনের নবনির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি আইনের ২০০৮-এর বিধি ৩ ধারায় মামলা করা হয়েছে।

আরও পড়ুন : অ্যাকশনে ইসি, মামলা খেলেন এমপি মোস্তাফিজুর রহমান

তিনি বলেন, ফৌজদারি কার্যবিধি ২০০ ধারায় জবানবন্দি রেকর্ড ও রিটার্নিং অপরাধ আমলে নিয়ে সমন জারি করে সাংসদকে ১৫ ফেব্রুয়ারি আদালতে উপস্থিত থাকার আদেশ দেওয়া হয়েছে।

মামলা সূত্রে জানা যায়, নির্বাচনের আগে গত ২২ ডিসেম্বর জুমার নামাজের দিন নবনির্বাচিত সংসদ সদস্য মহিউদ্দিন বাচ্চু এলাকার সব মসজিদের ইমাম ও মুয়াজ্জিনদের ব্যক্তিগতভাবে এক হাজার টাকা করে দেন।

এছাড়া ২৬ নম্বর উত্তর হালিশহর ওয়ার্ডের মাদানি মসজিদে এক লাখ টাকার চেক দেন। বিষয়টি ওই মসজিদের ইমাম জুমার নামাজের আগে খুতবায় মুসল্লিদের অবহিত করেন।

একইভাবে ২৪ ডিসেম্বর লালখানবাজারে প্রধান নির্বাচনী কার্যালয় থেকে চট্টগ্রাম-১০ আসনের সব মসজিদের ইমাম-মুয়াজ্জিনদের ৬০ হাজার টাকা করে সরকারি অনুদানের চেক বিতরণ করেন। যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ লঙ্ঘন।

এরপর ২৪ ডিসেম্বর মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে টাকা বিলির অভিযোগ করেছিলেন একই আসনের স্বতন্ত্র প্রার্থী মনজুর আলম। ২৮ ডিসেম্বর মহিউদ্দিন বাচ্চু প্রতিনিধির মাধ্যমে অভিযোগের জবাব দেন।

পরে গত ৪ জানুয়ারি মহিউদ্দিন বাচ্চুর বিরুদ্ধে মামলা করতে নির্বাচন কর্মকর্তাদের নির্দেশনা দেন নির্বাচন কমিশন (ইসি)।

প্রসঙ্গত, গত ২৬ ডিসেম্বর চট্টগ্রাম প্রথম মেট্টোপলিটন ম্যাজিস্ট্রেট জুয়েল দেবের আদালতে আচরণবিধি লঙ্ঘন এবং সাংবাদিকের ওপর হামলা ও ক্যামেরা ভাঙচুরের ঘটনায় মোস্তাফিজুর রহমান এমপির বিরুদ্ধে মামলা করেন বাঁশখালীর নির্বাচনী কর্মকর্তা মু. হারুন মোল্লা।

এএস/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!