চকরিয়ায় ৫ পুলিশ রক্তাক্ত, ডাকাত লাশ—অস্ত্র উদ্ধার

চকরিয়ায় ডাকাত দলের সঙ্গে পুলিশের গোলাগুলির ঘটনায় মুন্না (৩০) নামে এক ডাকাত নিহত হয়েছেন। এ ঘটনায় আহত হয়েছেন ৫ পুলিশ সদস্য।

বৃহস্পতিবার (৩ আগস্ট) ভোরে বরইতলী ইউনিয়নের হারবাং ছড়াখালের ব্রিজ পয়েন্টে এ ঘটনা ঘটে। এসময় দুটি এলজি, দুই রাউন্ড কার্তুজ, কয়েকটি দা-কিরিচ, একটি মুখোশ ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়।

পুলিশ জানায়, নিহত মুন্না চকরিয়া থানার হারবাং ইউনিয়নের ৯ নম্বর ওয়ার্ডের কোরবানিয়া ঘোনার মাঈন উদ্দীনের ছেলে ও আন্তঃজেলা ডাকাত দলের সদস্য।

আহত পুলিশ সদস্যরা হলেন- এসআই রাজীব কুমার, এএসআই মহসিন শেখ, কনস্টেবল তরিকুল ইসলাম, সুজন মিয়া ও মহসিন মিয়া।

আরও পড়ুন: চকরিয়ায় ৬ লাশ—আমৃত্যু জেলেই থাকতে হবে সেই ঘাতক চালককে

আজ (৩ আগস্ট) বিকেলে চকরিয়া থানায় আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম) শাকিল আহমদ। এসময় চকরিয়া সার্কেলের সহকারী পুলিশ সুপার (এএসপি) রাকিব-উর-রাজা উপস্থিত ছিলেন।

এ বিষয়ে চকরিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) জাবেদ মাহমুদ বলেন, হারবাং ছড়াখালের ব্রিজ পয়েন্ট এলাকায় নিয়মিত টহলের সময় পুলিশের উপস্থিতি টের পেয়ে ডাকাতদলের সদস্যরা পুলিশকে লক্ষ্য করে গুলি চালায়। এসময় আত্মরক্ষার্থে পুলিশও পাল্টা গুলি ছুঁড়ে। একপর্যায়ে ডাকাতদলের সদস্যরা পালিয়ে যায়। পরে ঘটনাস্থল থেকে গুলিবিদ্ধ এক ডাকাতকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।

ওসি আরও বলেন, ঘটনাস্থল থেকে দুটি এলজি, দুই রাউন্ড কার্তুজ, কয়েকটি দা-কিরিচ, একটি মুখোশ ও একটি মোটরসাইকেল উদ্ধার করা হয়েছে। মরদেহ ময়নাতদন্তের জন্য কক্সবাজার সদর হাসপাতাল মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় মামলার প্রক্রিয়া চলছে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!