চকরিয়ায় সাংবাদিককে পরিবারসহ খুনের হুমকি

চকরিয়া প্রেসক্লাব সভাপতি এম জাহেদুল ইসলাম চৌধুরীকে পরিবারসহ হত্যার হুমকি দিয়েছে চিহ্নিত সন্ত্রাসীরা।

এদিকে হুমকির পর বুধবার (১৫ জানুয়ারি) রাতে চকরিয়া থানায় জিডি করেছেন সাংবাদিক এম জাহেদুল ইসলাম। জিডিতে ছয়জনের নাম উল্লেখ করেছেন তিনি।

অভিযুক্তরা হলেন- চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের সাইনবোর্ডপাড়ার আমির হোছন (৪২), আবুল কালাম (৪০), মো. মিনার (৩৫), পাতলী বেগম (৪০), উত্তর লোটনী এলাকার শওকত আকবর (৪৫) এবং রফিক আহামদ প্রকাশ ছোলা রফিক (৪২)।

আরও পড়ুন: চকরিয়ায় রাতের আঁধারে সরকারি বই পাচার করে ২ শিক্ষক

সাংবাদিক এম জাহেদুল ইসলাম চৌধুরী চকরিয়া উপজেলার কাকারা ইউনিয়নের ১ নম্বর ওয়ার্ডের এসএম চরের মৃত কামাল উদ্দিন চৌধুরীর ছেলে। তিনি চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এবং দৈনিক পূর্বকোণ ও ঢাকা ট্রিবিউনের চকরিয়া-পেকুয়া প্রতিনিধি হিসেবে কর্মরত আছেন।

সাংবাদিক এম জাহেদুল ইসলাম চৌধুরী জিডিতে উল্লেখ করেন, চলতি বছরের ২২ জানুয়ারি রাতে সামাজিক বনায়নের বাগানে ঢুকে লুটপাট এবং গাছ কেটে নিয়ে যায় আমির হোছনের নেতৃত্বে একদল সন্ত্রাসী। এসময় তিনি, তার ছেলে ও ভাইদের প্রাণে মেরে ফেলার হুমকি দেন। পরে পুলিশ এসে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় পর গত ২৪ জানুয়ারি চকরিয়া থানায় মামলা করা হয়। আসামিরা ৫ ফেব্রুয়ারি চকরিয়া জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত থেকে জামিন নেন।

এরপর গত ১৪ ফেবব্রুয়ারি জামিনে আসা আসামিরা তার বাড়ির সামনে এসে অশ্লীল ভাষায় গালিগালাজ করেন। তাকে এবং তার পরিবারের সদস্যদের খুন করার হুমকি দেয়। এরপর থেকে পুরো পরিবার আতঙ্কে দিন পার করছে।

যোগাযোগ করা হলে জিডি করার সত্যতা নিশ্চিত করে চকরিয়া থানার অপারেশন অফিসার এসআই রাজিব সরকার আলোকিত চট্টগ্রামকে বলেন, জিডির তদন্ত করা হচ্ছে। ঘটনার সত্যতা পাওয়া গেলে অভিযুক্তদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।

এমকেডি/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!