‘ঘুমন্ত চালকের কাণ্ড’—৩ গাড়িচাপা দিয়েও জেগে উঠেনি, রক্তাক্ত ১২

সীতাকুণ্ডে সড়ক দুর্ঘটনায় আহত হয়েছেন অন্তত ১২ জন। এদের মধ্যে ৬ জনকে আশঙ্কাজনক অবস্থায় চট্টগ্রাম মেডিকেল কলেজ (চমেক) হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বুধবার (১৪ জুলাই) বিকাল আনুমানিক ৫টার দিকে পৌরসদরের ইদিলপুর উত্তর বাইপাস এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এ সময় একটি গরুবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা ভ্যানগাড়ি ও সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দিয়ে যেতেই স্ক্র্যাপবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়।

স্থানীয় সূত্রে জানা যায়, গরুবোঝাই গাড়িটি ইদিলপুর উত্তর বাইপাস এলাকা অতিক্রম করছিল। চট্টগ্রামের উদ্দেশ্যে যাওয়া গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে রাস্তায় দাঁড়িয়ে থাকা স্ক্র্যাপবোঝাই ট্রাক ও দুটি ভ্যানগাড়ি, একটি সিএনজিচালিত অটোরিকশাকে চাপা দেয়। এ সময় ঘটনাস্থলে গাড়ি চালকসহ অন্তত ১২ জন আহত হন।

পুলিশ আহতদের মধ্যে ৮ জনকে উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যান। বাকিদের অন্যান্য হাসপাতালে নেওয়া হয় বলে জানা গেছে।

এদের মধ্যে আশঙ্কাজনক ৬ জনকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন চিকিৎসক।

আহত ১০ জনের পরিচয় পাওয়া গেছে। এরা হলেন- মহিউদ্দিন (২৮), আব্দুর রহমান (৫২), শামীম সিকদার (২৬), মো. সাব্বির শিকদার (৩০), মো. রাজু (২৫), মোনতাজ (১৮), মো. হেলাল শিকদার(১৮), স্ক্র্যাপ ট্রাকচালক মো. ইয়াছিন (৪০), ভ্যানচালক মো. জুয়েল (২২) ও সীতাকুণ্ড মুরাদপুর ইউনিয়নের দোয়াজী পাড়া এলাকার আবুল হাসেমের ছেলে মো. রবিউল হোসেন (২৬)।

গরুর মালিক মো. রাজু বলেন, মঙ্গলবার রাত সাড়ে ১১টার দিকে আমার ছোট ভাইসহ ১৫টি গরু নিয়ে নাটোর লালপুর থেকে চট্টগ্রাম সাগরিকা গরুহাটে বিক্রির উদ্দেশ্যে রওনা হই। হেলপার ও ট্রাকচালক দু’জনেই পালা করে গাড়ি চালাচ্ছিল। গাড়ি চালাতে চালাতে তারা ঝিমিয়ে পড়েছিল। তাই এ দুর্ঘটনা ঘটেছে।

মেসার্স নাদিয়া এন্টারপ্রাইজের মালিক মো. সাহাবুদ্দিন বলেন, আমার দোকানের স্ক্র্যাপ জিনিসপত্র একটি ট্রাকে উঠানো হচ্ছিল। এ সময় গরুবোঝাই একটি ট্রাক স্ক্র্যাপবোঝাই ট্রাককে চাপা দেয়। এ ঘটনায় প্রায় ১২ জন আহত হন।

সীতাকুণ্ড কুমিরা হাইওয়ে ফাঁড়ির এসআই মো. মোজাম্মেল বলেন, চট্টগ্রামমুখী একটি গরুবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে সড়কে দাঁড়িয়ে থাকা ভ্যানগাড়ি ও অটোরিকশাকে চাপা দিয়ে যেতেই স্ক্র্যাপবোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। আমরা খবর পেয়ে দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আহতদের উদ্ধার করে সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে হাসপাতালে নিয়ে আসি।

সীতাকুণ্ড উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স কর্মকর্তা ডা. মো. নুরউদ্দিন রাশেদ আলোকিত চট্টগ্রামকে বলেন, হাসপাতালে নিয়ে আসা ৮ জনের মধ্যে আশঙ্কাজনক অবস্থায় ৬ জনকে উন্নত চিকিৎসার জন্য চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

সালাউদ্দিন/ডিসি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!