খাতুনগঞ্জে পণ্য কেনাবেচার রশিদ নেই, সরাসরি ডিও বিক্রি

চট্টগ্রামের খাতুনগঞ্জে অভিযান চালানো হয়েছে। অভিযানে ধরা পড়েছে নানা অনিয়ম। কারো কাছে পণ্য কেনাবেচার রশিদ নেই, তো কেউ রাখেননি মূল্য তালিকা। আবার সরাসরি ডিও/এসও বেচার চিত্রও ধরা পড়েছে।

সোমবার (৪ মার্চ) সকালে এ অভিযান চালায় জেলা প্রশাসন। অভিযানে নেতৃত্ব দেন নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত। সহকারী কৃষি বিপণন কর্মকর্তা আবু বক্ককের উপস্থিতিতে অভিযানে ৬ প্রতিষ্ঠানকে ৫১ হাজার টাকা জরিমানা করা হয়।

আরও পড়ুন : ‘অস্থির’ চিনির বাজার, রমজান টার্গেটে চলছে গোপন ‘মজুদ’

জানা যায়, অভিযানে মূল্য তালিকা ও ক্রয়-বিক্রয় রশিদ না রাখার অভিযোগে মদিনা ট্রেডার্সকে ১০ হাজার, আজমির ভাণ্ডারকে ৩ হাজার এবং ফারুক ট্রেডার্সকে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। এছাড়া সরাসরি ডিও/এসও বিক্রির দায়ে ভাই ভাই এন্টারপ্রাইজকে ১০ হাজার এবং দ্বীন অ্যান্ড কোম্পানিকে ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

এদিকে আমদানি মূল্যের তুলনায় অতিরিক্ত মূল্যে এলাচি বেচায় মেসার্স আবু মোহাম্মদ অ্যান্ড কোম্পানিকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়।

যোগাযোগ করা হলে অভিযানে নেতৃত্ব দেওয়া নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রতীক দত্ত আলোকিত চট্টগ্রামকে বলেন, আসন্ন রমজানকে কেন্দ্র করে যাতে পণ্যের দাম বাড়াতে না পারে সেজন্য নিয়মিত বাজার মনিটরিং করা হচ্ছে। এরই ধারাবাহিকতায় খাতুনগঞ্জে আজকের অভিযানে। অভিযানে বিভিন্ন অপরাধে ৬টি প্রতিষ্ঠানকে ৫১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

সিএম/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!