জনবিচ্ছিন্ন দলই নির্বাচন বর্জনের কথা বলে : তথ্যমন্ত্রী

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন, জনবিচ্ছিন্ন দলই নির্বাচন বর্জনের কথা বলে। যাদের রাজনীতি জনগণনির্ভর, তারা নির্বাচন বর্জন করে না।

শনিবার (৯ অক্টোবর) সন্ধ্যায় অনলাইনে যুক্ত হয়ে রাঙ্গুনিয়া উপজেলা মিলনায়তনে পূজা উদ্‌যাপন পরিষদ রাঙ্গুনিয়া শাখার অনুষ্ঠানে তিনি এ কথা বলেন। চেক ও বস্ত্র বিতরণ অনুষ্ঠান উপলক্ষে এ আয়োজনে প্রধান অতিথ ছিলেন তথ্যমন্ত্রী।

তিনি বলেন, বিএনপি যে ২০ দলীয় জোট বলছে, সেই জোট থেকে বেশ কয়েকটি দল পালিয়ে গেছে। এখন ২০ দলীয় জোট যে কত দলীয় জোট, সেটি একটি পরীক্ষা-নিরীক্ষার বিষয়। বিএনপি নেতারা যে বলছেন, সব দলকে নিয়ে আন্দোলন করবেন, তাদের সেই ঐক্যটাই ভেঙে গেছে।

আরও পড়ুন: নৌকায় অনেকেই উঠতে চায়—বেশি যাত্রী বিপদ

পূর্বের নির্বাচনের কথা স্মরণ করিয়ে দিয়ে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক হাছান মাহমুদ বলেন, ২০১৮ সালের নির্বাচনের আগেও  বিএনপি বর্জনের কথা বলেছিল। শেষ পর্যন্ত তারা নির্বাচনে অংশগ্রহণ করেছেন। যেসমস্ত দলের কোনো জনভিত্তি নেই, নির্বাচন বর্জনের কথা তারাই বলে। বিএনপিকে যদি জনমুখী রাজনৈতিক দল হিসেবে টিকিয়ে রাখতে হয়, তাহলে নির্বাচনে অংশ নেওয়ার কোনো বিকল্প নেই। আমি আশা করবো বিএনপি অতীতের মতো আত্মহত্যার সিদ্ধান্ত নিয়ে নির্বাচন বর্জনের দিকে যাবে না।

এর আগে রাঙ্গুনিয়া উপজেলা মিলনায়তনে আয়োজিত অনুষ্ঠানে অনলাইনে দেওয়া বক্তব্যে ড. হাছান মাহমুদ বলেন, জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে সব ধর্মের মানুষের মিলিত রক্তস্রোতে স্বাধীন বাংলাদেশে সাম্প্রদায়িক অপশক্তির কোনো স্থান নেই। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার বিশ্বাস করে ধর্ম যার যার, উৎসব সবার। সেইমতে বাংলাদেশ আজ সারাবিশ্বে সাম্প্রদায়িক সম্প্রীতির অনন্য নজির।

আরও পড়ুন: নৌকায় অনেকেই উঠতে চায়—বেশি যাত্রী বিপদ

হিন্দু ধর্মীয় কল্যাণ ট্রাস্টের ট্রাস্টি উত্তম কুমার শর্মার সভাপতিত্বে অনুষ্ঠানে মঙ্গল প্রদীপ প্রজ্বলন করেন রাঙামাটির জ্যোতিশ্বর বেদান্ত মঠ ও মিশন অধ্যক্ষ অভেদানন্দ ব্রহ্মচারী। অনুষ্ঠানের উদ্বোধন করেন চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের প্রো-ভিসি অধ্যাপক বেনু কুমার দে।

বিশেষ অতিথি ছিলেন কক্সবাজার জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা হিল্লোল বিশ্বাস, রাঙ্গুনিয়া উপজেলা পরিষদ চেয়ারম্যান স্বজন কুমার তালুকদার, রাঙ্গুনিয়া পৌরসভার মেয়র শাহজাহান সিকদার, রাঙ্গুনিয়া উপজেলার নির্বাহী কর্মকর্তা মো. ইফতেখার ইউনুচ, সহকারী কমিশনার ভূমি রাজীব চৌধুরী ও উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার শামসুল আলম তালুকদার।

মতিন/আরবি

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!