উত্তর জেলা যুবলীগ—সম্মেলনে পরশের কড়া বার্তা

চট্টগ্রাম উত্তর জেলা যুবলীগের সম্মেলনে কড়া বার্তা দিয়েছেন সংগঠনটির চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ।

তিনি বলেছেন, অতীতে দেখেছি সাংগঠনিক পদ-পদবি ব্যবহার করে অনেকেই দুর্নীতি করেছে, চাঁদাবাজি করেছে। আমি প্রকাশ্যে কথা দিচ্ছি— আমাদের কাছ থেকে পদ পেতে কোনো আর্থিক সহায়তা লাগবে না। তাই দুর্নীতিবাজ-চাঁদাবাজরা যুবলীগে স্থান পাবে না।

রোববার (২৯ মে) দুপুরে হাটহাজারী পার্বতী স্কুলের মাঠে অনুষ্ঠিত উত্তর জেলা যুবলীগের সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

তিনি বলেন, সাংগঠনিক পদ-পদবি চাঁদাবাজি-টেন্ডারবাজি করার জন্য নয়, বঙ্গবন্ধুর নৈতিক আদর্শকে ধারণ করে আগামীর বাংলাদেশ গড়ার জন্য সাংগঠনিক পদ-পদবি। সাংগঠনিক পদ শুধুমাত্র সাংগঠনিক কাজে ব্যবহার করতে হবে। সাংগঠনিক পদ-পদবি নিজের ব্যক্তিগত পকেট ভারি করার জন্য নয়।

আরও পড়ুন: যুবলীগ—বিদায় বেলায় পার্থকে বুকে জড়িয়ে অঝোরে কাঁদলেন টিপু

তিনি আরও বলেন, যুবলীগে অনুপ্রবেশকারীদের রাজত্ব বন্ধ করতে হবে। আমি আশাকরি ত্যাগী, সাংগঠনিকভাবে অভিজ্ঞ ও দক্ষ নেতাকর্মীদের মূল্যায়ন হবে। যারা দলের দুঃসময়ে সংগ্রাম করেছে, জেল-জুলুম, ত্যাগ-তিতিক্ষা, অত্যাচার সহ্য করেছে, তাদেরকে আপনারা বিবেচনা করবেন।

এ সময় পরশ বলেন, সামাজিক আন্দোলন করে দুর্নীতিকে নিয়ন্ত্রণ করতে হবে। দুর্নীতি দূর করা কঠিন, কিন্তু নিয়ন্ত্রণ করা সম্ভব। আইন করে দুর্নীতি নিয়ন্ত্রণ করা সম্ভব নয়। দুর্নীতি নিয়ন্ত্রণ করতে জনগণকে যুক্ত করতে হবে।

সম্মেলনে প্রধান বক্তা ছিলেন কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাইনুল হোসেন খান নিখিল। অতিথি ছিলেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সংসদ সদস্য মোশাররফ হোসেন, ভার্চুয়াল বক্তব্য দেবেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ও তথ্যমন্ত্রী হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আবু সাঈদ আল মাহমুদ।

বিশেষ অতিথি ছিলেন উত্তর জেলা আওয়ামী লীগ সভাপতি এমএ সালাম, সাধারণ সম্পাদক শেখ মো. আতাউর রহমান, সংসদ সদস্য মাহফুজুর রহমান, দিদারুল আলম ও খাদিজাতুল আনোয়ার, যুবলীগ চট্টগ্রাম বিভাগের দায়িত্বপ্রাপ্ত যুগ্ম সাধারণ সম্পাদক ব্যারিস্টার শেখ ফজলে নাঈম, সাংগঠনিক সম্পাদক মো. সাইফুর রহমান সোহাগ, প্রচার ও প্রকাশনা সম্পাদক জয়দেব নন্দী, উপপ্রচার ও প্রকাশনা সম্পাদক আদিত্য নন্দী।

টিবি/এসআই

যখনই ঘটনা, তখনই আপডেট পেতে, গ্রাহক হয়ে যান এখনই!